শুক্রবার, ১৭ জুলাই, ২০২০

স্বয়ং বিদ্যুৎমন্ত্রী শোভনদেবের বাড়িতেই চড়া হারে বিদ্যুতের বিল!


নিজস্ব সংবাদ-দাতা: একাধিক বাড়িতে যা বিদ্যুতের বিল এসেছে ,তাতে রীতিমতো নাভিশ্বাস উঠছে । কলকাতা শহরবাসী ইতিমধ্যেই জেরবার হতে শুরু করেছে রাজ্যের বিদ্যুতের বিলের বাড়বাড়ন্তে। এমন পরিস্থিতিতে রাজ্যের বিদ্যুৎমন্ত্রীর বাড়িতেই গেল চড়া হারে বিদ্যুতের বিল।
জানেন? স্বয়ং বিদ্যুৎমন্ত্রীর বাড়িতে কত টাকার বিল?
খোদ রাজ্যের বিদ্যুৎমন্ত্রীর বাড়িতে গিয়েছে ১১ হাজার টাকার বিল। 'সৌজন্যে' সিইএসসি। বিদ্যুৎমন্ত্রী নিজেই হতবাক হয়ে গিয়েছেন এমন বিলের ধরন দেখে। তাঁর দাবি, গতবারের বিলের তুলনায় এবার প্রায় ৫৭ শতাংশ বেশি দামের বিল পাঠিয়েছে সিইইএসসি।
রিডিং নিয়ে অস্বস্তি!
বিদ্যুৎমন্ত্রীর দাবি, সম্ভবত গত ২ মাস রিডিংই নেয়নি বিদ্যুৎসরবরাহকারী সংস্থা। মন্ত্রী বলেন, '.. ১১ হাজার টাকা বিল আসার পর আমি রীতিমতো অবাক হয়ে যাই। এটা অস্বাভাবিক ও মাত্রাতিরিক্ত। বছরের এই সময় আমার সাধারণত ৭ হাজার টাকা বিল আসে। '
সিইএসসির উপর ক্ষোভ বাড়ছে
শহরজুড়ে বিদ্যুতের বিলের প্রবল হার মানুষের মধ্যে সিইইএসসির ওপর ক্ষোভ বাড়িয়ে তুলছে। এমন বহু কলকাতাবাসী রয়েছেন , যাঁদের জুলাই মাসে গত বছরের তুলনায় এই বছরে প্রায় দ্বিগুণের কাছাকাছি বিদ্যুতের বিল এসেছে। তবে বিদ্যুৎমন্ত্রী পরিস্থিতি সামলাতে অক পা পিছচ্ছেন না।
সিইইএসসির দাবিঃ
উল্লেখ্য, করোনা লকডাউন ও আম্ফানের সময় বাড়ি বাড়ি গিয়ে বিদ্যুৎকর্মীরা বিদ্যুতের বিল নিতে পারেননি। ফলে সেই সময় বিদ্যুতের কম বিল এসেছিল বহু বাড়িতে। সেই বিল গত ৬ মাসের বিলের ওর নির্দিষ্ট গাণিতিক নিয়মে পাঠানো হয়। সেই ৬ মাসের মধ্যে শীতকাল ছিল বলে সেই বিলের খরচ কম হয়। তবে এরপর থেকে বিল সঠিক করা হচ্ছে বলে জানানো হয়েছে রাজ্যের বিদ্যুৎসরবরাহকারী সংস্থার তরফে।

Share This

0 Comments: