শনিবার, ১৮ জুলাই, ২০২০

বিজেপির পাখির চোখ ২০২১-এর বিধানসভা নির্বাচন


নিজস্ব সংবাদ-দাতা: বিজেপির পাখির চোখ ২০২১-এর বিধানসভা নির্বাচন। মমতা বন্দ্যোপাধ্যায়ের তৃণমূল কংগ্রেসকে হারিয়ে বাংলার সিংহাসন দখল নিতে ইতিমধ্যেই টার্গেট করে ফেলেছেন মুকুল রায়। একেবারে কৌটিল্যের ভূমিকা নিয়ে তিনি বিজেপির জন্য লক্ষ্য স্থির করেছেন। লোকসভার নিরিখে অঙ্ক কষেই মুকুল রায় স্থির করছেন  ২০২১ টার্গেট।
২০১৯-এর ভোটের নিরিখে তৃণমূল কংগ্রেস এগিয়েছিল ১৬৪ আসনে। বিজেপি এগিয়ে ছিল ১২১টিতে। মোট ২৯৪ আসনের বাংলায় ম্যাজিক ফিগার ১৪৮। ম্যাজিক ফিগার পেতে সেই নিরিখে বিজেপির দরকার আরও ২৭টি আসন। এখন এই ঘাটতি পূরণের লক্ষ্যেই বিজেপি অঙ্ক কষছে। জোর দেওয়ার চেষ্টা করছে সেইসব আসনগুলিতেই।
বিজেপির অঙ্কে আর একটি গুরুত্বপূর্ণ তথ্য উঠে এসেছে, তা হল বিজেপি ১ থেকে ৩ হাজার ভোটে পিছিয়ে রয়েছে রাজ্যের ২৯টি বিধানসভা আসনে। এই ২৯টি আসনকে টার্গেট করেছে বিজেপি। বিজেপি মনে করছে অগ্রগতি ধরে রেখে যদি এই ২৯টি আসনকে টার্গেট করা যায় তবে তাঁদের লক্ষ্যপূরণ অনেক সহজ হয়ে যাবে।
বিজেপি এগিয়ে আসে ১২১ আসনে। আর ২৯টি আসনের সামান্য ব্যবধান মুছে ফলতে পারলে হাসিল হয়ে যাবে ম্যাজিক ফিগার। কিন্তু বিজেপি স্থির করেছে, এবার বিধানসভা নির্বাচনে বাংলায় ১৮০ আসন টার্গেট করে এগোবে তারা। ২৯৮ আসনের মধ্যে বিজেপির লক্ষ্য ১৮০, তাহলে তৃণমূলে ১০০-র মধ্যে বেঁধে রাখা যাবে।


Share This

0 Comments: