বৃহস্পতিবার, ৬ আগস্ট, ২০২০

পাকিস্তান যেন এই দেশের অভ্যন্তরীণ বিষয়ে অযথা নাক না গলায়ঃ ভারত সরকার

যে দেশ সেখানকার ধর্মীয় সংখ্যালঘুদের ধর্মীয় অধিকার সুনিশ্চিত করে না, তাদের এই অবস্থান নেওয়া আশ্চর্যজনক কিছু নয়

পাকিস্তান যেন এই দেশের অভ্যন্তরীণ বিষয়ে অযথা নাক না গলায়ঃ ভারত সরকার
ইমরান খানঃ পাকিস্তানের প্রধানমন্ত্রী 

নিজস্ব সংবাদদাতাঃ ২৪ ঘণ্টার মধ্যেই ইসলামাবাদকে কড়া জবাব দিল ভারত সরকার। গত বুধবার পাকিস্তান অযোধ্যায় রামমন্দির প্রতিস্থাপন বিষয়ে সমালোচনা করেছিল পাকিস্তান। ভারত সরকার জানিয়ে দিয়েছে, এটা এই দেশের অভ্যন্তরীণ বিষয়। এতে পাকিস্তান যেন অযথা নাক না গলায় এবং সাম্প্রদায়িক উস্কানি দেওয়া থেকে তাদের বিরত থাকা উচিত।’’
এখানেই থামেননি অনুরাগ শ্রীবাস্তব বাবু। তিনি আরও বলেন, ‘‘যে দেশ সীমান্তের ওপার থেকে সন্ত্রাস চালায়, যে দেশ সেখানকার ধর্মীয় সংখ্যালঘুদের ধর্মীয় অধিকার সুনিশ্চিত করে না, তাদের এই অবস্থান নেওয়া আশ্চর্যজনক কিছু নয়।’’ এই ধরনের মন্তব্য দুর্ভাগ্যজনক বলেই জানিয়েছেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র। 
পাকিস্তানের যে বিবৃতি দেয় গত বুধবার, অযোধ্যায় বাবরি মসজিদ ভাঙার ঘটনায় নিন্দা প্রস্তাব পাশ করিয়েছে 'অর্গানাইজেশন অব ইসলামিক কোঅপারেশন (ওআইসি)'। তাদের আরও অভিযোগ, রামমন্দির তৈরি হচ্ছে ‘ভারতকে হিন্দুরাষ্ট্র বানানো’র কার্যক্রমের একটি অংশ। করোনা পরিস্থিতির মধ্যে এবং সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) নিয়ে বিতর্কের মধ্যে মন্দির নির্মাণ নিয়ে ‘তৎপরতা’র জন্য ভারতকে দোষারোপ করেছে পাকিস্তান। সেইসঙ্গে জম্মু ও কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগও তুলেছে তারা। প্রসঙ্গত গত কালই জম্মু-কাশ্মীর থেকে সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ প্রত্যাহারের এক বছর পূর্ণ হয়। 

Published on
06/08/2020 20:37

Published By: BIPRADIP DAS

Share This

0 Comments: