শনিবার, ৮ আগস্ট, ২০২০

কোঝিকোড় বিমানবন্দরে নামতে গিয়ে বিমানের সামনের অংশ দু’টুকরো হয়ে যায়

 গতকাল কেরলে সারা দিন ধরে তুমুল বৃষ্টি হচ্ছিল। চারদিকে কিছুই দেখা যাচ্ছিলো নাহ! কেরল প্রশাসন জানিয়েছে, মৃতের সংখ্যা ১৮

বিমানের সামনের অংশ দু’টুকরো হয়ে যায়
বিমানের সামনের অংশ দু’টুকরো হয়ে যায়


নিজস্ব সংবাদদাতাঃ কোঝিকোড় বিমানবন্দরে নামতে গিয়ে পিছলে ৩৫ ফুট গভীর খাতে পড়ে যায় এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের একটি বিমান। তার পরে বিমানের সামনের অংশ দু’টুকরো হয়ে যায়। গতকাল কেরলে সারা দিন ধরে তুমুল বৃষ্টি হচ্ছিল। চারদিকে কিছুই দেখা যাচ্ছিলো নাহ! কেরল প্রশাসন জানিয়েছে, মৃতের সংখ্যা ১৮। বিমানমন্ত্রী হরদীপ সিংহ পুরী জানিয়েছেন, ১০ নম্বর রানওয়ে থেকে পিছলে বিমানটি নীচে পড়ে দু’টুকরো হয়ে যায়। তবে তাতে আগুন ধরেনি। বিমানের পাইলট দীপক বসন্ত শাঠে ও কো-পাইলট অখিলেশ কুমার দু-জনেই মৃত হয়েছে। 

বিমান চলাচল নিয়ন্ত্রক সংস্থা ডিজিসিএ জানিয়েছে, আজ সন্ধ্যা সাতটা বেজে একচল্লিশ নাগাদ কোঝিকোড়ে পৌঁছয় করোনা অতিমারির মধ্যে বিদেশে আটকে পড়া ভারতীয়দের ফেরানোর ‘বন্দে ভারত’ অভিযানের অন্তর্ভুক্ত এয়ার ইন্ডিয়া এক্সপ্রেসের উড়ান আইএক্স১৩৪৪। তাতে ১৭৪ জন প্রাপ্তবয়স্ক যাত্রী, ১০টি শিশু, ২ জন পাইলট ও ৪ জন বিমানকর্মী ছিলেন।

গভীর রাত পর্যন্ত ভেঙে পড়া বিমান থেকে যাত্রীদের উদ্ধার করার কাজ করে কেরল পুলিশ ও জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর যৌথ দল। মালাপুরমের জেলাশাসক কে গোপালকৃষ্ণন জানিয়েছেন, দুর্ঘটনায় আহত ১৭৩ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আহতদের কোঝিকোড়ের সাতটি ও মালাপুরমের কয়েকটি হাসপাতালে ভর্তি করা হয়। 

Published on

08/08/2020 12:19

Published By: BIPRADIP DAS




Share This

0 Comments: