রবিবার, ১৩ ডিসেম্বর, ২০২০

রাজ্যের তিন বড় আইপিএস অফিসারকে তলব করতে চায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

রাজ্যের তিন বড় আইপিএস অফিসার তলব করতে চায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক
চিত্রঃ রাজ্যের তিন বড় আইপিএস অফিসার তলব করতে চায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক

নিজস্ব সংবাদদাতাঃ দক্ষিণ ২৪ পরগণা জেলাতে যাওয়া সময় বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নড্ডার কনভয়ে যে হামলা হয়েছিলো, তাতে রাজ্যের তিন বড় আইপিএস পুলিশ অফিসার -কে তলব করতে চাওয়ার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে 'নবান্ন' -তে চিঠি পাঠিয়েছে। 

আর সেই চিঠিতে 'নো অবজেশন' দিতে চাইছেনা 'নবান্ন', কেননা কেন্দ্র তলব করুক তা চায় না রাজ্য সরকার। ওই ছাড়পত্রের এতটাই গুরুত্ব যে, ওই ছাড়পত্র না পেলে ওই তিন আই.পি.এস পুলিশ অফিসার ডেপুটেশনে কেন্দ্রে যেতে পারবেন না। কারণ, ইচ্ছুক হোন বা অনিচ্ছুক তারা— ভারতের যে কোনও রাজ্য থেকেই যে কোনও পুলিশ বা অন্য কোনো অফিসারকে ভারতীয় কেন্দ্রীয় সরকারের ডেপুটেশনে যেতে গেলে সংশ্লিষ্ট সেই রাজ্য সরকারের থেকে ছাড়পত্র হিসেবে নো অবজেকশন পেতে হবে কেন্দ্রীয় সরকার -কে।

আরও খবর পড়ুন, ভালো আছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী | উদ্বেগের অবসান ঘটলো  

কারা কারা এই তিন বিশেষ পুলিশ অফিসার! (এক) রাজীব মিশ্র (দুই) প্রবীণ কুমার ত্রিপাঠী (তিন) ভোলানাথ পান্ডে, কিন্তু এ রাজ্যের রাজ্যপাল জগদীপ ধনখড় প্রকাশ্যেই বলেছেন, রাজ্যে সরকারের  মোট ২১ জন আইপিএস অফিসারের তালিকা তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে রিপোর্ট পাঠিয়েছেন, যাঁরা তাঁর মতে, রাজ্য সরকারের ‘হয়ে’ কাজ করে যাচ্ছে। এমনই তথ্য জানা গিয়েছে। এখন দেখার বিষয়, এই পরিস্থিতে কেন্দ্রীয় সরকার কি হস্তক্ষেপ নেয় বা সিদ্ধান্ত নেয়! 

Published on:

13/12/2020 11:07

Published By: BIPRADIP DAS (Editor/Publisher's)


Share This

0 Comments: