মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০২০

বাংলাদেশের ভাঙ্গুড়া পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন চুড়ান্ত


বাংলাদেশের ভাঙ্গুড়া পৌরসভা নির্বাচন
চিত্রঃ বাংলাদেশের ভাঙ্গুড়া পৌরসভা নির্বাচন

সিরাজুল ইসলাম আপন,পাবনা-বাংলাদেশ: আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য পাবনার ভাঙ্গুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের দলীয় চুড়ান্ত মনোনয়ন পেলেন বর্তমান মেয়র গোলাম হাসনাইন রাসেল।

শুক্রবার রাতে এই খবর এলাকায় পৌঁছার সঙ্গে সঙ্গে স্থানীয় নেতা-কর্মীরা আনন্দ মিছিল বের করে। প্রতিটি ওয়ার্ড থেকে মিছিলসহ বের হয়ে আসে অসংখ্য সমর্থক।পরে ভাঙ্গুড়া রেল চত্তরে দলীয় কার্যালয়ের সামনে এক সমাবেশে নৌকার সমর্থনে আওয়ামীলীগের নেতা-কর্মীরা বক্তব্য রাখেন।

এসময় ভাঙ্গুড়া পৌরসভা নির্বাচনে দলীয় মনোনয়ন প্রার্থী প্যানেলের অন্যতম উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক আজাদ খান নৌকার প্রতীকের প্রতি পুর্ন সমর্থন জানিয়ে গোলাম হাসনাইন রাসেলকে বিপুল ভোটে জয়যুক্ত করতে সকলের প্রতি আহবান জানান। সেই সঙ্গে যোগ্য মানুষকে দলীয় মনোনয়ন দেওয়ায় আজাদ খান বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন উপজেলা আওয়ামীলীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও মির্জাপুর ড্রিগ্রি কলেজের অধ্যক্ষ আব্দুল হাই সিদ্দিকী বাচ্চু, আওয়ামীলীগের সিনিয়র সহসভাপতি জাকির হোসেন ছবি, যুগ্ন সম্পাদক রমজান আলী, সাংগঠনিক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য আসলাম আলী প্রমুখ।

এ সময় গোলাম হাসনাইন রাসেল সমাবেশস্থলে উপস্থিত হলে হাজারো সমর্থক উল্লাসে ফেটে পড়ে। তারা মুহুর্মুহু জয় বাংলা স্লোগান দিয়ে তাকে স্বাগত জানায়। গোলাম হাসনাইন রাসেল তার বক্তব্যে মহান আল্লাহ রাব্বুল আলামিনের নিকট কোটি কোটি শুকরিয়া আদায় করে বলেন, জননেত্রী শেখ হাসিনা তাকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়ায় তিনি খুব খুশি। এজন্য তিনি প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উন্নয়ন ও অগ্রগতির প্রতীক হিসাবে যে নৌকা বাংলার মানুষের জন্য রেখে গেছেন তার জিম্মাদারিত্ব করছেন তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভাঙ্গুড়া পৌরসভার মেয়র পদে নির্বাচনে প্রতিদ্বন্দিতার জন্য তাকে সেই নৌকা প্রতীক প্রদান করার সম্মান যাতে তিনি রক্ষা করতে পারেন সেজন্য সকলের দোয়া ও সহযোগিতা কামনা করেন।

অপর দিকে ভাঙ্গুড়া পৌরসভা নির্বাচনে মেয়র পদে বিএনপির দলীয় প্রার্থী হিসাবে মনোনয়ন পেয়েছেন মো: আব্দুল কাদের। শুক্রবার দলটির সিনিয়রযুগ্ন-মহাসচিব এড.রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মো: আব্দুল কাদের দলীয় মনোনয়নের বিষয়টি নিশ্চিত করে বলেন, দেশ নেত্রী বেগম খালেদা জিয়া এবং তারেক রহমানকে মানুষ মন-প্রাণ দিয়ে ভালোবাসে। বিএনপির প্রতিষ্ঠাতা রাষ্ট্রপতি শহীদ জিয়াউর রহমান বাংলাদেশের প্রতিটি মানুষের হৃদয়ে রয়েছেন। আর সেই সব মানুষের প্রিয় প্রতীক হলো ধানের শীষ। তাই প্রার্থী হলাম। যারা শহীদ জিয়াকে ভালোবাসে, খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্ব মানে তারা আমাকে ধানের শীষ পতীকে অবশ্যই ভোট দিবে।

তিনি আরো বলেন, আমি দুর্দিন-সুদিন সব সময়ই বিএনপির সাথে ছিলাম, ভবিষ্যতেও  থাকবো ইনশাল্লাহ এবং ভাঙ্গুড়া পৌরসভা নির্বাচনে কমিশনের তফশিল অনুযায়ী তিনি মেয়র পদের জন্য নমিনেশন পেপার দাখিল করবেন এবং শেষ পর্যন্ত লড়েযাবার প্রত্যয় ব্যক্ত করেন।

বর্তমানে মো:আব্দুল কাদের বিএনপির উপজেলা আহবায়ক কমিটির একজন সদস্য হলেও উপজেলা যুবদলের সাবেক সভাপতি ও উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি হিসাবে দায়িত্ব পালনে দক্ষতার স্বাক্ষর রেখেছেন বলে তিনি দাবি করেছেন। 

এই নির্বাচনে বিএনপির ভাঙ্গুড়া উপজেলা ও পৌর শাখার বর্তমান সভাপতি ও সাধারণ সম্পাদকরা যখন কেউই প্রার্থী হননি তখন দলের একজন সদস্য হিসাবে নিজেকে বিএনপির অত্যাধিক আস্থা ভাজন দাবি করে নির্বাচনে প্রতিদ্বন্দিতার সিদ্ধান্ত নিয়েছেন বলে তিনি জানিয়েছেন।

Published on:

22/12/2020 09:55

Published By: BIPRADIP DAS (Editor/Publisher's) 


Share This

0 Comments: