বুধবার, ৩০ ডিসেম্বর, ২০২০

মুকুল-ঘনিষ্ঠ তৃণমূল ছাত্রনেতা সুজিত শ্যাম এখন বিজেপিতে যোগদান


মুকুল-ঘনিষ্ঠ তৃণমূল ছাত্রনেতা সুজিত শ্যাম এখন বিজেপিতে যোগদান
মুকুল-ঘনিষ্ঠ তৃণমূল ছাত্রনেতা সুজিত শ্যাম

নিজস্ব সংবাদঃ শুভেন্দুর পর তৃণমূলের অন্দরে প্রথম রাজনীতি জীবন থেকেই মুকুল-ঘনিষ্ঠ এইবার ২০০৪ সালে তৃণমূলে যোগ দেওয়া ছাত্রনেতা সুজিত শ্যাম বিজেপি -তে আসছে মুকুল রায়ের হাত ধরে বলে সূত্রের খবর, জানা যায় সুজিত শ্যাম বাঁকুড়া লোকসভার প্রার্থী মুনমুন সেন -কে জেতানোর পিছনে তার অবদান যে উল্লেখযোগ্য তা সবাই জানে। 

তিনি বিক্ষুব্ধ কারন, তাকে "তৃণমূল ছাত্র পরিষদের সভাপতি" করার প্রতিশ্রুতি দেয় কিন্তু তা কখনই পূরণ করেনি তার দল, আমি যখন ২০০৪ সালে নন্দীগ্রাম আন্দোলন করার সময় যোগদান দিয়েছিলাম মমতা ব্যানাজিকে দেখে, এক সময় ২০০৭ সালে সিপিএম কে ক্ষমতায় বসানোর জন্য খোলা চিঠি দিয়েছিলেন বুদ্ধদেব বাবুকে যারা এখন তারাই মমতা ব্যানাজির সামনে নেতৃত্ব দেয়! তাই সুজিত জানায় ২০০৪ সালের তৃণমূল এখন আর নেই। 

শোনা যায়, তাকে বর্তমানে কয়েকটি মামলাতে জরানো হয়, তৃণমূল সুত্রে জানা গেছে, তৃণমূল থেকে মুকুল বিজেপিতে যাওয়ার পরেও তৃণমূলের ছাত্রনেতা সুজিত সব সময় যোগাযোগ রেখে গেছে তার সাথে।  সুজিতের কথায়, ২০০৯ সালে কলকাতা কেন্দ্রে যখন রবীন দেব প্রার্থী হয় তখন তার বিরুদ্ধে দাঁড়ায় মমতা ব্যানাজী আর এখন বর্তমানে তারাই কিনা তৃণমূলের ছায়া সাথী হয়ে যুক্ত আছেন।  

এছাড়াও, সুজিতের আরও বক্তব্য দিয়ে জানিয়েছেন, ‘‘আমি একজন ছাত্রনেতা। রাজ্যের শিক্ষা ব্যবস্থা একদম ভগ্নপ্রায় এবং বিশৃক্ষল। মেধাবি এবং ড্রিগ্রি অর্জনকারী বর্তমান  যুবকযুবতীদের চাকরি নেই এ রাজ্যে। রাজ্যের প্রতি শিক্ষা প্রতিষ্ঠানগুলি দুর্নীতি ভর্তি, কলেজে কলেজে গুন্ডামি, ভোট করতে না দেওয়া। রাজ্যের শিক্ষামন্ত্রী এখন বুঝতে পারবেন, এই ছাত্র-যুব আন্দোলন আগামীতে কেমন পর্যায়ে যাবে!’’

Published on:
30/12/2020 12:32
Published By: BIPRADIP DAS (Editor/Publisher's) 

Share This

0 Comments: