সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

বাংলাদেশ কুড়িগ্রাম জেলাতে রাস্তা মেরামতে অনিয়ম | এলাকাবাসীর বাধা


কুড়িগ্রামের চিলমারীতে রাস্তা মেরামতের কাজ
চিত্রঃ কুড়িগ্রামের চিলমারীতে রাস্তা মেরামতের কাজ

মোঃ নাজমুল ইসলাম,কুড়িগ্রাম,বাংলাদেশঃ কুড়িগ্রামের চিলমারীতে রাস্তা মেরামতের কাজে ব্যাপক অনিয়মের আশ্রয় নেয়ায় এলাকাবাসীর বাধা পেয়ে পরিদর্শনে এলেন নির্বাহী প্রকৌশলী। জানা যায়, কুড়িগ্রামের চিলমারী উপজেলার থানাহাট ইউপি গাবেরতল থেকে রাণীগঞ্জ ইউপি পর্যন্ত ৫ কিলো ৮'শ মিটার রাস্তার কাজে ব্যাপক অনিয়মের অভিযোগ এনে কাজ বন্ধ করে দিয়েছে এলাকাবাসী।

এলজিইডির তত্বাবধানে উক্ত সড়কটি মেরামত বাবদ ৬৩,৮০,৮০০ টাকা ব্যয়ে কাজ পান  মেসার্স সিয়াম বিল্ডার্স। কাজের শুরুতেই অনিয়ম ও দূর্নীতির আশ্রয় নেয় ঠিকাদার প্রতিষ্ঠানটি। অনিয়ম ও দূর্নীতির মধ্যে দিয়ে চলমান কাজটি গত রোববার বন্ধ করে দেয় এলাকাবাসী। 

এলাকাবাসী অভিযোগ করে বলেন, নিম্ন মানের উপকরণ ব্যবহার করায় হাতের টানে উঠে যাচ্ছে পিচ। এছাড়াও গাড়ির চাকার আঁচড়েই উঠে যাচ্ছে পাথর। দূর্নীতি ও অনিয়মের বিষয়টি প্রাণের জেলা কুড়িগ্রাম গ্রুপসহ বিভিন্ন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রকাশ হলে টনক নড়ে কতৃপক্ষের। অবশেষে সোমবার সরজমিন পরিদর্শনে আসেন নির্বাহী প্রকৌশলী কুড়িগ্রাম মোঃ মাসুদুর রহমান। এ ব্যাপারে নির্বাহী প্রকৌশলী মোঃ মাসুদুর রহমান জানান, তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Published on:

21/12/2020 19:49

Published By: BIPRADIP DAS (Editor/Publisher's)


Share This

0 Comments: