বুধবার, ১৬ ডিসেম্বর, ২০২০

৪র্থ বছরে পা রাখলো বাংলাদেশের “কালের সংবাদ” পত্রিকা

৪র্থ বছরে পা রাখলো বাংলাদেশের “কালের সংবাদ” পত্রিকা
চিত্রঃ বাংলাদেশের “কালের সংবাদ” পত্রিকা 

খাইরুল ইসলাম,বাংলাদেশঃ দেশের শীর্ষস্থানীয় খিরসীন গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান “কালের সংবাদ” সাফল্যের সঙ্গে পথচলার তৃতীয় বর্ষ অতিক্রম করে চতুর্থ বছরে পদার্পণ করলো আজ। এ উপলক্ষে কালের সংবাদ কার্যালয়ে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন কালের সংবাদ’র সম্পাদক সোহেল চৌধুরী । এসময় কালের সংবাদ’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন। মহামারি করোনা পরিস্হিতিতে এ বছর প্রতিষ্ঠাবার্ষিকী পালন করার পরিকল্পনা ছিল না।কিন্তু তা সীমিত পরিসরে হয়ে গেছে।

কালের সংবাদ’র সম্পাদক সোহেল চৌধুরী বলেন, কালের সংবাদকে এগিয়ে নিতে পিয়ন থেকে শুরু করে এডিটিং, রির্পোটিং, ডেস্ক, প্রোডাকশনের সবাই সার্বিক সহযোগিতা করে যাচ্ছেন। কালের সংবাদের প্রচার দিন দিন বেড়েই চলেছে। শুধু প্রচারই একমাত্র নিয়ামক নয়, কালের সংবাদের প্রতি আপনাদের ভালোবাসার প্রমাণ আমরা নিত্যদিন নানাভাবে পাই। আমরা যেকোনো ভালো কাজের উদ্যোগ নিলে আপনারা আমাদের সর্বাত্মক সহযোগীতা করেছেন।

আমাদের প্রতি আপনাদের এই যে ভালোবাসা, আমরা কখনো হয়তো কাগজ-কলম নিয়ে হিসাব করতে বসিনি। কিন্তু আমরা জানি,  তারুণ্যদীপ্ত উদ্যম নিয়ে আজ থেকে তিন বছর আগে যাত্রা শুরু করেছিল কালের সংবাদ ।

আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য একেবারে পরিষ্কার ছিল। আমরা স্বাধীন, নিরপেক্ষ, সৎ ও সাহসী সাংবাদিকতা করব। আমরা কোনো দলের মুখপাত্র হব না, জনগণের পক্ষে কোনো সত্য উচ্চারণে আমরা শঙ্কিত হব না। আমরা পেশাদারি দক্ষতা ও উৎকর্ষ অর্জনে সব সময় সচেষ্ট থাকব। আমরা পরিবর্তনের সহযোগী হব । আমরা গণতন্ত্র আর মুক্তিযুদ্ধের পক্ষের মূল্যবোধকে ধারণ করব, নারী-শিশুর অধিকার, আদিবাসী ও সংখ্যালঘু অধিকারের পক্ষে জোরালো ভূমিকা রাখব।  সেই সব লক্ষ্যে আমরা অবিচল রয়েছি।

আপনাদের পরিবারের একজন সদস্য হয়ে উঠতে। আমরা চেয়েছি পারিবারিক পত্রিকা হতে। আমরা তাই এমন কিছু প্রকাশ করি না, যা আমাদের সাংস্কৃতিক ও পারিবারিক মূল্যবোধে আঘাত হানে। আবার বাড়ির ছোট্ট শিশুটি থেকে গৃহিণী, কর্মজীবী নারী থেকে প্রবীণতম সদস্যের চাহিদা যেন এই অনলাইন পত্রিকার (কালের সংবাদ) মাধ্যমে মেটানো যায়।

দেশে ও দেশের বাইরের পরিবর্তনশীল মানুষের শতমুখী চেষ্টায় দেশ কিন্তু এগিয়েই চলেছে। শত বাধাবিপত্তি সত্ত্বেও বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, বাংলাদেশ এগিয়ে যাবেই। এই যে মধ্যপ্রাচ্যে বা ইউরোপে, আমেরিকায় বা আফ্রিকায় বাংলাদেশের মানুষ কাজ করে চলেছেন, তারা কিন্তু তাঁর দেশকে ভোলেননি, ভাষাকে ভোলেননি, তারা তাই নিয়ম করে সময় বের করে নেন বাংলাদেশের অনলাইন পত্রিকা পড়তে, বাংলাদেশের টিভি চ্যানেল দেখতে। সেখানেই কালের সংবাদ তাদের প্রথম পছন্দ।

কালের বিবর্তনে, বর্তমান বাস্তবতা, চ্যালেঞ্জকে মোকাবিলা করে আগামী দিনে বাংলাদেশকে নতুন পথে, নতুন যাত্রায় সাংবাদিকতাকে এবং মহামারির মধ্যেও “কালের সংবাদ” এগিয়ে নেওয়ার পথকে আরও সাবির্কভাবে সুগম করে এগিয়ে এনেছে। এজন্য সর্বস্তরের সাংবাদিক, কর্মকর্তাদেরকে অভিনন্দন। আপনারা যারা কালের সংবাদ’কে আজকের এই পর্যায়ে আনতে সক্ষম হয়েছেন, সবার প্রতি আমার অভিবাদন। আগামীতেও আপনাদের সফলতা কামনা করি। আমি মনে করি “কালের সংবাদ” যেভাবে যাত্রা শুরু করেছিল সেটা অব্যাহত রেয়েছে। আগামী দিনেও তা ধরে রাখতে সক্ষম হবে।

২০১৭ সালের ১৬ ডিসেম্বর আত্মপ্রকাশ করে কালের সংবাদ।বস্তুনিষ্ঠতা ও অনুসন্ধানী সাংবাদিকতার জন্য প্রকাশের অল্প দিনের মধ্যেই দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন দৈনিক “কালের সংবাদ” আজ হয়ে উঠেছে সত্যিকারের কালের সংবাদ।

Published on:

16/12/2020 15:43

Published By: BIPRADIP DAS (Editor/Publisher's)

Share This

0 Comments: