সোমবার, ২১ ডিসেম্বর, ২০২০

বাংলাদেশের রাজিবপুরে শিবেরডাঙ্গী কমিটি ক্লিনিকে অনিয়মের অভিযোগ


শিবেরডাঙ্গী কমিউনিটি ক্লিনিক
চিত্রঃ শিবেরডাঙ্গী কমিউনিটি ক্লিনিক

মোঃ নাজমুল ইসলাম,কুড়িগ্রাম,বাংলাদেশঃ বাংলাদেশের কুড়িগ্রাম জেলার রাজিবপুর উপজেলার শিবেরডাঙ্গী কমিউনিটি ক্লিনিকের অনিয়মের অভিযোগ পাওয়া গেছে । সে এলাকার তদন্ত করে দেখা যায় ক্লিনিকে ডাক্তার  না বসে  চতুর্থ শ্রেণীর কর্মকর্তাদের দিয়ে ঔষধ বিতরণ করা হয়,এতে রোগীদের ঔষধ নিতে এসে হয়রানির শিকার হতে হয়।এখানকার কর্মকর্তা কর্মচারীরা বাসায় বসেই বেতন তুলছেন মাসের পর মাস এবং প্রায় সময় ওষুধ প্রদান করে কমিউনিটি ক্লিনিকের ঝাড়ুদাররা  । 

অভিযোগ পেয়ে শিবেরডাঙ্গী কমিউনিটি ক্লিনিকে পর পর তিন দিন গিয়েও সেই ক্লিনিকটি বন্ধ অবস্থায় দেখা যায় । পরে এলাকাবাসীর সাথে কথা বললে তারা জানান, এই ক্লিনিকে আমরা ঠিক মতো কোনো চিকিৎসা পাই না সপ্তাহে সাত দিনের মধ্যে ৪ দিন প্রায় বন্ধ থাকে । 

সকাল ১০ টায় খোলার নিয়ম থাকলেও তা খোলা হয় ১১ টার দিকে, শুধু তাই নয়  ক্লিনিক সরকারি ভাবে ৩ টা পর্যন্ত খোলা রাখতে বলা হলেও তা বন্ধ হয়ে যায় ১ টার আগেই । তারা আরো বলেন আমাদের ঔষধ নিতেও টাকা গুনতে হয় যা সরকারি নিয়মের বাইরে । পরে ক্লিনিকে যখন তিন কর্মকর্তাকে পাওয়া যায় তখন প্রধান দ্বায়িতে থাকা আরিফা সুলতানার সাথে কথা বললে, তিনি বলেন আমরা উপর মহল কে ম্যানেজ করেই এসব করি । 

তিনি বোঝাতে চেয়েছেন তিনি উপর মহল কে টাকা দিয়ে অফিসে আসেন না অফিস বন্ধ রাখেন । তার ভিডিও সহ বক্তব্য চাইলে তিনি বলেন, তার উপর মহলের অনুমতি নিতে হবে ।  তাকে তার উপর মহলকে ফোন দিতে বললে, তিনি তখন ফোন দেয় তার স্বামীকে, যিনি একজন ডেন্টিস্ট হয়েও রাজিবপুর হাসপাতালে এমবিবিএস  ডাক্তারদের রোগী দেখেন । 

ক্লিনিক কর্মকর্তা তার উপর মহল বলতে বুঝিয়েছেন তার স্বামী ডেন্টিস্ট শরিফুল ইসলাম জীবনকে । এ বিষয়ে মেডিকেল অফিসার, রাজিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টি.এস ডাক্তার সারোয়ার হোসেন এর সাথে কথা বললে তিনি বলেন, এ বিষয়ে আমি দেখব এবং আমি আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো ।

Published on:

21/12/2020 16:55

Published By: BIPRADIP DAS (Editor/Publisher's) 


Share This

0 Comments: