শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০

দুর্গাপুর Health World হাসপাতালের বিরুদ্ধে ভুল চিকিৎসার অভিযোগ


শুভজিত রায় তার মা শ্রীমতী অঞ্জলী রায়
 চিত্রঃ শুভজিত রায় তার মা শ্রীমতী অঞ্জলী রায়

নিজস্ব সংবাদদাতাঃ গত ২০শে জুন এ রাজ্যের দুর্গাপুরের বাসিন্দা শুভজিত রায় তার মা শ্রীমতী অঞ্জলী রায় কে Cardiac Arrest এ হারান। তার অভিযোগের ভিত্তিতে দুর্গাপুর মহুকুমা শাসক পশ্চিম বর্ধমান (C.M.O.H) কে হাসপাতালের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেন এবং C.M.O.H সেই নির্দেশ A.C.M.O.H দুর্গাপুরকে দিলেও (03.08.2020) সেই তদন্ত এখনও পর্যন্ত অগ্রসর হয়নি। শুভজিত বাবু মানসিক ও শারিরিক ভাবে বিপর্যস্ত হয়েও হাল ছাড়েন নি। জানা যায়, তিনি রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটকের নিকটও এই ভিত্তিতে একটি অভিযোগ করেন। কিন্তু শুভজিত বাবু তাতেও কোন ফল না হওয়ায় তিনি বাধ্য হয়ে স্বাস্থ্য দফতর ও বাংলার তৃণমূল নেত্রী তথা মাননীয়া মুখ্যমন্ত্রীর নিকট লিখিত অভিযোগ জানান। সাথে সাথে এই বিষয়টি প্রাক্তন সংসদ ডাঃ মুমতাজ সঙ্ঘমিত্রা জানতেই তিনিও বাংলার মুখ্যমন্ত্রীর নিকট চিঠি Forward করেন বলে সূত্রে খবর, 

স্বাস্থ্য দফতরের চিঠি
চিত্রঃ স্বাস্থ্য দফতরের চিঠি

অবশেষে স্বাস্থ্যদফতরের নির্দেশ অনুযায়ী, গত ১৪ই অক্টোবর W.B.C.E.R.C এর মারফৎ এক দীর্ঘ শুনানি হয়। তার জেরে ভিত্তিতে ১৪ই অক্টোবর সঠিক তদন্ত ও উপযুক্ত প্রতিবিধানের জন্য কমিশনের নির্দেশ মারফৎ ঘটনাটি W.B.M.C-র নিকট প্রেরন করা হয়। 

বাংলার তৃণমূল নেত্রী তথা মাননীয়া মুখ্যমন্ত্রীর নিকট লিখিত অভিযোগ
চিত্রঃ বাংলার তৃণমূল নেত্রী তথা মাননীয়া মুখ্যমন্ত্রীর নিকট লিখিত অভিযোগ 

এখন সঠিক তদন্ত আশায় এখন বুক বাঁধছেন হতভাগ্য মাতৃহারা সন্তান শুভজিত বাবু, তার আশা সঠিক তদন্ত মারফৎ প্রকৃত সত্য উদঘাটন হোক এবং অমানবিক ও ঘাতক চিকিৎসক ডাঃ উপেন কুমার শাহ্‌ এর সমস্ত মেডিক্যাল লাইসেন্স বাতিল করা সহ Health World যে বর্তমানে সমস্ত রোগী ও তাদের পরিবারের নিকট ত্রাসের সঞ্চার করেছে এবং  Clinical Est. Act. 2017 , Human Rights  Act. 1984 যে সম্পূর্ণ লঙ্ঘন করেছে এবং চিকিৎসার নামে যে অনৈতিক মুনাফা শুরু করেছে তার প্রকৃত অনুসন্ধান মারফৎ রাজ্য সরকার ও রাজ্য পুলিশ প্রশাসন যথা দ্রুত সম্ভব হয় তার উপযুক্ত আইনি পদক্ষেপ গ্রহন করুক। 

এই ব্যাপারে সমস্থ মানব অধিকার কমিশনকে এক হয়ে নাগরিক সচেতনতা গড়ে তোলাও একান্ত আবশ্যক বলে শিল্পাঞ্চলের বিশিষ্ট মহলের আভিমত।           

Published on:

26/12/2020 14:02

Published By: BIPRADIP DAS (Editor/Publisher's) 


Share This

0 Comments: