শুক্রবার, ৮ জানুয়ারী, ২০২১

এবার কেপে উঠল আমেরিকা | মারা গেল চারজন

কেপে উঠল আমেরিকা, ট্রাম্পের নির্দেশে হাজার সমর্থকরা
চিত্রঃ কেপে উঠল আমেরিকা, ট্রাম্পের নির্দেশে হাজার সমর্থকরা

নিজস্ব সংবাদঃ এবার কেপে উঠল আমেরিকা, তবে এটা কোনও জঙ্গি হামলা নয়! সংসদ তথা ক্যাপিটল হিলে হামলা ঘটনা ঘটলো আমেরিকায়, যেটা কিনা একটা দেশের গনতন্ত্রের পীঠস্থান, প্রেসিডেণ্ট নির্বাচনে সিলমোহর দিতে বসেছিল সংসদের দুই কক্ষ, সেখানেই ট্রাম্পের নির্দেশে হাজার সমর্থকরা হানা দেয়, নিরাপত্তী রক্ষীদের সরিয়ে দখল নেয় ক্যাপিটল সংসদ ভবন। আমেরিকার নির্বাচনের ফল বাতিলের জন্য অবিরাম প্রচার চালিয়ে গেছেন ট্রাম্প, কিন্তু তাতেও থমকে যাননি, অবশেষে ঘটালেন সংসদে হামলা। 

এরপর সিলমোহর দিতে আসা কংগ্রেসদের সরিয়ে নিয়ে যাওয়া হয় সুরক্ষিত স্থানে, এই হামলায় ৪ জনের প্রাণ গেছে বলে সূত্রের খবর, কিন্তু আবার সন্ধ্যে ঘনিয়ে আসতেই আবার সভায় বসেন দুই যৌথ কংগ্রেস, সিলমোহর দেন আমেরিকার প্রেসিডেণ্ট হিসেবে বাইডেন -কে, নিজস্ব দেশ-বিদেশ সব জায়গা থেকে বিরোধিতা আসায় অবশেষে হার মানেন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্প।   

মি. বাইডেন বলেন, ''এই সময় আমাদের গণতন্ত্র এক নজিরবিহীন আক্রমণের মুখে,''। কানাডায় প্রেসিডেণ্ট বলেন, আমেরিকায় এমন ঘটনায় কানাডাবাসী বিরক্ত, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স বলেন, "যুক্তরাষ্ট্রের ক্যাপিটলের এই হামলার ঘটনার পরিপেক্ষিতে আজকের দিনটি সংসদে একটি কালো দিন হিসেবে উল্লেখ থাকবে চিরকাল।"

Published on:

08/01/2021 09:33 

Published By: BIPRADIP DAS (Editor/Publisher's) 


Share This

0 Comments: