শনিবার, ৩০ জানুয়ারী, ২০২১

আসন্ন নির্বাচনের জন্য শিলিগুড়িতে সমস্ত রাজনৈতিক দল মাঠে নেমে পড়েছে

আসন্ন নির্বাচনের জন্য লিগুড়িতে সমস্ত রাজনৈতিক দল মাঠে নেমে পড়েছেআসন্ন নির্বাচনের জন্য লিগুড়িতে সমস্ত রাজনৈতিক দল মাঠে নেমে পড়েছে
চিত্রঃ সমস্ত রাজনৈতিক দল মাঠে নামা শুরু, প্রতিকি ছবি 

সজল দাশগুপ্তঃ রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচন। মোটামুটি সমস্ত রাজনৈতিক দল মাঠে নেমে পড়েছে। করণা পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার কারণে রাজ্য জুড়ে বিভিন্ন রাজনৈতিক দল মিটিং-মিছিল জনসভা করছে। বিধানসভা নির্বাচনে উত্তরবঙ্গে শিলিগুড়ি বিধানসভা আসনটি খুবই গুরুত্বপূর্ণ। এই আসনে জয় লাভ করার জন্য তৃণমূল কংগ্রেস, বিজেপি, কংগ্রেস সিপিএম জোট উঠে পড়ে লেগেছে। বরাবরই শিলিগুড়ি বিধানসভা আসন টি তে বামফ্রন্টের অধিপত্য বজায় থাকে। 

গত দুবার বিধানসভা নির্বাচনে এ আসনটিতে জয়লাভ করেছিলেন বামফ্রন্টের বর্ষিয়ান নেতা মাননীয় অশোক ভট্টাচার্য মহাশয়। 2016 সালে তিনি হারিয়ে ছিলেন তৃণমূল কংগ্রেসের ক্যান্ডিডেট বাইচুং ভুটিয়া কে। এবং 2011 সালে তিনি হারিয়েছিল তৃণমূল কংগ্রেসের ক্যান্ডিডেট রুদ্রনাথ ভট্টাচার্য মহাশয় কে। 

গত দুই বার বিধানসভা নির্বাচনে রাজ্য এ তৃণমূল কংগ্রেস সরকার গঠন করলেও শিলিগুড়ি বিধানসভা আসন টি জয় লাভ করতে পারেননি। তাই তৃণমূল কংগ্রেস আসন্ন  বিধানসভা নির্বাচনে এই আসনটি নিজেদের দখলে রাখতে এবার মরিয়া প্রচেষ্টা চালাবে বিভিন্ন রাজনৈতিক মহল থেকে অনুমান করা হচ্ছে।

Published on:

30/01/2021 21:33

Published By: Bipradip Das (Editor/Publishers)




Share This

0 Comments: