মঙ্গলবার, ২৬ জানুয়ারী, ২০২১

"রঙিন পথ" এবং সহযোগিতায় পান্ডুয়া লায়ন্স ক্লাব আয়োজিত রক্তদান শিবির ত্রিবেণীতে

"রঙিন পথ" এবং সহযোগিতায় পান্ডুয়া লায়ন্স ক্লাব আয়োজিত রক্তদান শিবির ত্রিবেণীতে
চিত্রঃ "রঙিন পথ" এবং সহযোগিতায় পান্ডুয়া লায়ন্স ক্লাব আয়োজিত রক্তদান শিবির 


 সুব্রত রায়, হুগলিঃ 

"মোরা ঝঞ্ঝার মত উদ্দ্যম 

 মোরা ঝর্ণার মত চঞ্চল, 

 মোরা বিধাতার মত নির্ভয় 

 মোরা প্রকৃতির মত স্বচ্ছল।। "

ছুটির দিনে শীতের মিঠে রোদ গায়ে মেখে সমাজের সক্রিয় অংশের বেশিরভাগটাই যখন বনভোজনে বা অন্য কোনো প্রকারের আলসেমিতে আসক্ত। ঠিক সেই সময়ে প্রবল প্রাণশক্তিতে ভরপুর সদ্য কৈশোর উত্তীর্ণ ছেলেমেয়েদের একটি  দল আজ ত্রিবেণীর বুকে একটি রক্তদান শিবিরের আয়োজন করে সমাজকে ইতিবাচক বার্তা দিল। 

"রঙিন পথ" নামে একটি সমাজসেবী সংগঠন গড়ে তুলে ইতিমধ্যেই তারা বিভিন্ন সেবামূলক কাছে নিজেদেরকে নিরন্তর নিয়োজিত রেখেছে। এই কোভিড পরিস্থিতিতে ব্ল্যাড ব্যাঙ্কগুলিতে রক্ত সংকটের খবর পেয়েই তারা সামাজিক দায়বদ্ধতা পালনের তাগিদ অনুভব করেছিল। তারই ফলশ্রুতি আজকের এই সফল একটি রক্তদান উৎসবের আয়োজন। 

ত্রিবেণী কালিতলার আনন্দ সংঘ ক্লাব প্রাঙ্গন আজ সারাদিন সাক্ষী থেকেছে "রঙিন পথের" সদস্য- সদস্যাদের অনমনীয় উদ্যম ও বহু রক্তদাতার উৎসাহের। সকাল থেকেই এই রক্তদান উৎসবে মানুষের ভীড় ছিল চোখে পড়ার মত। বিশেষভাবে যেটি নজর কড়েছে সদ্য যৌবনে পা দেওয়া ছেলেমেয়েদের প্রচুর সংখ্যায় উপস্থিতি। এটা নিঃসন্দেহে সমাজের পক্ষে একটি ভাল লক্ষণ।  

এই রক্তদান উৎসবের আরেকটি বিশেষত্ব হল মহিলা রক্তদাতাদের সংখ্যাধিক্য। অত্যন্ত সুন্দর একটি পরিবেশে আজকের "রঙিন পথের" এই উদ্যোগ সম্পন্ন হয়েছে। পান্ডুয়া লায়ন্স ক্লাব তাদের এই মহতি উদ্যোগে সবরকম সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছিল। মোট 47 ইউনিট রক্ত এই শিবির থেকে সংগৃহীত হয়েছে, যা নিঃসন্দেহে বর্তমান রক্তসংকটে কিছুটা সুরাহা প্রদান করবে।

Published on:

26/01/2021 12:49

Published By: BIPRADIP DAS (Editor/Publishers) 


Share This

0 Comments: