বুধবার, ৩ ফেব্রুয়ারী, ২০২১

মুখ্যমন্ত্রীর কাছে মুর্শিদাবাদ নবাবি এস্টেটের সম্পত্তি নিয়ে আবেদন বাংলার নবাব সিরাজ পরিবারের

মুখ্যমন্ত্রীর কাছে মুর্শিদাবাদ নবাবি এস্টেটের সম্পত্তি নিয়ে আবেদন বাংলার নবাব সিরাজ পরিবারের
চিত্রঃ নবাব সিরাজ পরিবারের বর্তমান সন্তান 

নিজস্ব সংবাদঃ অত্যাচার নির্যাতন আতংক আর এক বুক দুঃখ কষ্ট নিয়ে এ বাংলা ছেড়েছেন বহু বছর আগেই, এ বাংলার নিজ ভিটা মাটি ছেড়েও শান্তি নেই! শুধু দুঃখ কষ্ট নয়! আতঙ্ক নিয়ে বেঁচে আছেন,বর্তমানে বাংলাদেশের রাজধানী ঢাকার ক্ষিলখেত লেকসিটির কনকডে ছোট্ট একটি ফ্ল্যাটে থাকেন তৎকালিন বাংলার তামাম নবাব সিরাজ পরিবারের বর্তমান সন্তান, তিনি সিরাজ পরিবারের ৯ তম সন্তান হওয়া সত্বেও বাংলাদেশ সরকারের কাছ থেকে কোনো সহায়তা পাননি।

পাননি কোনো সম্মান, পাননি কোনও রাষ্ট্রীয় নিরাপত্তা, শুধু পেয়েছেন বিভিন্ন উপায়ে বার বার হুমকি, চমকানো সব দানব চক্ষু আর নানাবিধ হয়রানী সহ আতঙ্কময় এক অসহায়েত্তের ভয়াবহ জীবন। দু’বাংলার বিভিন্ন জনপ্রিয় সংবাদমাধ্যমের মাধ্যমের জানা যায়, নবাব সিরাজ পরিবারের বর্তমান সন্তানের নামঃ নবাবজাদা আলি আব্বাস উদ-দৌল্লাহসৈয়দ গোলাম আব্বাস আরেব ওরফে নবাবজাদা আলি আব্বাসউদ্দৌলা ( নবাব সিরাজউদ্দৌলার ৯ম রক্তধারা প্রজন্ম )। 

তিনি ইতিমধ্যে বাংলা তথা পশ্চিমবঙ্গ সরকারের বর্তমান মুখ্যমন্ত্রী মমতা ব্যানাজীর সাথে সাক্ষাৎ করতে চান বলে ভারতের পশ্চিমবঙ্গের মিডিয়া "নিউজ ভারত বাংলা" -কে জানিয়েছেন, এছাড়াও বাংলাদেশের সর্বশেষ্ঠ সংবাদমাধ্যম Rtv, মানব কণ্ঠ, ইত্তেফাক, সমকাল, সংগ্রাম, কালের কন্ঠ, এবং চ্যানেল আই-তে সাক্ষাৎ দিয়েছেন। 

এখন এমন অবস্থায় বাংলার ভারতীয় কমিউনিসষ্ট দলের ছাত্র সংগঠন তথা S.F.I -এর প্রাক্তন ছাত্র-কর্মী(২০১৭-২০১৮) তথা আন্তর্জাতিক খ্যাতি-সম্পন্ন (ভারত - বাংলাদেশ), কলকাতা হাইকোট এর প্রাক্তন প্রধান বিচারপতি তথা রাজ্যের প্রাক্তন প্রানী সম্পদ বিকাশ মন্ত্রী জনাব নূরে আলম চৌধুরির সাহেবের হাতে সম্মান প্রাপ্ত - ২০১৯, এবং সাউথ এক্সান মুভি ডারেক্টর সাহেবে হাতে সম্মান - ২০২০ প্রাপ্ত হুগলী জেলার বিজ্ঞান বিভাগীয় ছাত্র বিপ্রদ্বীপ দাস ব্যাক্তিগত ভাবে মনে করেন, ইতিমধ্যে মুশিদাবাদে অবস্থিত বাংলার নবাবি এস্টেটের সম্পত্তি নিয়ে বৈঠকে বসা দরকার নবাব সিরাজ পরিবারের এ বাংলায় যে অধিকার আছে সে সব অধিকার সহায় সম্পত্তি ও উপযুক্ত সম্মাননা ফিরিয়ে দিলে জাতি সম্মানিত হবে বাংলা সম্মানিত হবে মুখ্যমন্ত্রী সম্মানিত হবেন।

বর্তমান ভারতীয় সংবিধান আইন অনুসারে যদি নবাবি সম্পত্তি না ফেরত দিতে সক্ষম হলেও রাজ্য সরকার যেন ঐতিহাসিকত্বারের স্বার্থের আগামী প্রজন্মকে চেনানোর জন্য ইতিমধ্যে পর্যটনের সূত্রে আসা সাধারণ মানুষের পক্ষ থেকে আয়িত সম্পত্তির বাষিক আয় থেকে কিছু রয়ালিটি রাজ্য সরকার যেন নবাবি সম্মানের স্বার্থে শেয়ার করলে হয়ত নবাব সিরাজ সম্মানিত হবেন সিরাজ প্রজন্ম সম্মানিত হবে, এতে বাংলার দেশপ্রেমি জনতা সম্মানিত হবে।

কেননা বিদেশীদের হাতে বাংলা চলে যাবার আগে যদি কেউ শহিদ হোন সে একমাত্র বাংলার তামাম নবাব সিরাজ উদ-দৌল্লাহ, বিশ্বাসঘাতকতা করেছে নবাব সিরাজের সেনাপ্রধান মীরজাফর, তুলে দিয়েছিল সিংহাসনের লোভে বাংলাকে বাংলার দুশমন ইংরেজদের হাতে এখানেই থেমে থাকেননি লর্ড ক্লাইভকে দিয়ে নবাব সিরাজের প্রাসাদের রাজ কোষ থেকে ৫ কোটি টাকা সহ হিরে মুদ্রা আরও অনেক কিছু বিদেশে পাচার হয়েছে! অথচ এরাই অথাৎ গাদ্দার! মীরজাফরের বর্তমান বংশধর রাজ্য সরকারের কাছ থেকে বিভিন্ন সুযোগ সুবিধা ভোগ করে চলেছেন যুগ যুগ থেকে, আশা করা যায় এমন সংবাদ শোনার পর বাংলার মুখ্যমন্ত্রীর কাছ শুভনীয় উত্তর পাওয়া যাবে প্রতিক্ষায় নবান্নের।

Published on:
03/02/2021 14:09      
Published By: BIPRADIP DAS (Editor/Publishers)     

    


Share This

0 Comments: