বুধবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২১

‘টুম্পা সোনা’ এই গান চুরি করেছে বামেরা, প্রযোজক অরিজিৎ ক্ষুব্ধ

‘টুম্পা সোনা’ এই গান চুরি করেছে বামেরা
চিত্রঃ ‘টুম্পা সোনা’ গান শেয়ার করা ছবি 

সজল দাশগুপ্তঃ আকাশছোঁয়া জনপ্রিয় ‘টুম্পা সোনা’ এই গান চুরি করেছে বামেরা, বর্তমানে এই গান নিয়ে ‘ব্রিগেড চলো’র ভোট প্রচারের জন্য প্যারোডি তৈরি করেছে রাজ্য সিপিএম, ইতি মধ্যেই প্রায় ৯ কোটি ৬০ লক্ষ শ্রোতাকে ছুঁয়ে ফেলেছে এ গান বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে, প্রথম শেয়ার হয় সিপিএম এর রাজ্য সম্পাদক তথা প্রাক্তন মন্ত্রী সূর্যকান্ত মিশ্র অফিসিয়াল ফেসবুক আইডি থেকে তারপর সারা নেট দুনিয়াতে ভাইরাল হয়ে যায়। 

এই জনপ্রিয় মূল ‘টুম্পা সোনা’ গানের প্রযোজক অরিজিৎ সরকার জানিয়েছেন, “আমাদের এই গান ব্যবহারের আগে কোন রকম অনুমতি নেইনি বাম।” তাঁর পরিস্কার যুক্তি দিয়ে বলেছে, “টুম্পা নিয়ে প্যারোডি এর আগে অনেকেই করেছে। শুধু প্যারোডি করলে বলার কিছু ছিল না। কিন্তু গানটা রাজ্যের ভোট প্রচারে অস্ত্র হিসেবে ব্যবহার করা হচ্ছে। সেখানেই আমাদের আপত্তি আছে।”

বিভিন্ন জায়গায় সিপিএম ভোট প্রচারের জন্য দেওয়াল লিখন করেছে এই টুম্পা নিয়ে! আগামী ২৮ তারিখের প্রচারের জন্য প্রচার চলছে, ‘টুম্পা তোকে নিয়ে ব্রিগেড যাব।’ তাই সূত্রের খবর বামেদের চিঠিও দেওয়ার কথা ভাবছেন প্রযোজক অরিজিৎ সরকার, সাথে এও জানিয়েছেন, “ডান-বাম বা এই রাজ্যের কোনও দলকেই আমাদের এই গান রাজনীতিতে ব্যবহার করতে দেওয়া হবে না, এটা শুধু মাত্র নিছক আনন্দ দেওয়ার জন্য তৈরি করা হয়েছিল ‘টুম্পা।’। প্রয়োজনে আমরা কপিরাইট এর জন্য দাবি করব।”   

Published on:

24/02/2021 21:19

Published By: BIPRADIP DAS (Editor/Publisher) 


Share This

0 Comments: