শনিবার, ২০ ফেব্রুয়ারী, ২০২১

আগামী চারদিনের মধ্যে বাম-কংগ্রেস-ভাইজান জোট প্রক্রিয়া সম্পন্ন হবে

আগামী চারদিনের মধ্যে বাম-কংগ্রেস-ভাইজান জোট প্রক্রিয়া সম্পন্ন হবে
চিত্রঃ বাম-কংগ্রেস-ভাইজান জোট 

নিজস্ব সংবাদঃ আগামী বিধানসভার ভোটে জোট নিয়ে যে আসন ছাড়াছাড়ির জট চলছিল তা আগামী চারদিনের মধ্যে বাম-কংগ্রেস-ভাইজান জোট প্রক্রিয়া সম্পন্ন করবে বলে জানা গিয়েছে, বামফ্রন্ট শরিক ফরওয়ার্ড ব্লক দলকে চারটি আসন, RSP কে দু’টি আসন এবং সিপিআই -কে ১ টি আসন ছেড়ে দিতে হবে বলে জানিয়ে দিয়েছে সিপিআইএম। কিন্তু এদিকে বামফ্রন্ট শরিক দলগুলি নিজেদের সম্ভাবনাময় আসন গুলি তাঁরা নারাজ ছেড়ে দিতে। 

সুত্রের খবর, বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু কংগ্রেসকে ৯০ টি আসন এবং ইন্ডিয়ান সেকুলার ফ্রন্ট(ISF) -কে ৩০টি আসন ছাড়তে হতে পারে বলে এদিন বামফ্রন্টের বৈঠকে সিদ্ধান্ত নেন, কিন্তু জোটের জট এখনও কাটেনি! আব্বাস সিদ্দিকি ভাইজান উত্তর দিনাজপুরের রায়গঞ্জ, বীরভূমের হাসনের মতো কংগ্রেসের অগ্রিম জেতা আসন চেয়ে বসেছে। 

এদিকে আবার হাত শিবির সেই সব আসন ছাড়তে নারাজ, কিন্তু ভাইজানের কথা মাথায় রেখে দক্ষিণবঙ্গের আটটি আসন ছাড়তে রাজি কংগ্রেস দল, যতই জোটের জট থাকুক না কেন! বুধবারের মধ্যে জোটের চিত্র স্পষ্ট হয়ে যাবে কেননা সামনেই বামেদের বিগ্রেড জনসভা আছে, দল সূত্রে জানা যায়, বামেরা বিগ্রেড সভার আগেই প্রার্থী তালিকা নিয়ে সিদ্ধান্তে আসবেন।   

Published on:

20/02/2021 17:29 PM 

Published By: BIPRADIP DAS (Editor/Publisher) 


Share This

0 Comments: