মঙ্গলবার, ১৭ আগস্ট, ২০২১

তালিবানদের এবার টার্গেট "বাংলাদেশ"

তালিবানদের এবার টার্গেট "বাংলাদেশ"
তালিবান-রাজ 

নিজস্ব সংবাদদাতাঃ এবার তালিবানদের লক্ষ "বাংলাদেশ", আফিগানিস্তানে এই যুদ্ধে বাংলাদেশের অনেক যুবক অংশগ্রহণ করেছে, ওপার বাংলার রাজধানী ঢাকার পুলিশ কমিশনার শফিকুল ইসলাম আজ সাংবাদিকদের বলেছেন, তালেবানের সাথে যোগ দিতে বাংলাদেশ থেকে এরই মধ্যে কিছু মানুষ সীমান্ত পেরিয়ে ভারতে যাবার পর সেখানে ধরা পড়েছে বলে বাংলাদেশ পুলিশ ধারণা করছে।

আফগানিস্তানের যে উগ্রপন্থী দলগুলোর সাথে বাংলাদেশের নিষিদ্ধ কিছু ইসলামিক উগ্রপন্থী সংগঠনগুলোর যোগাযোগ অনেক পুরনো বলে বিশ্লেষকরা ধারণা করেন। মনে রাখতে হবে, JMB জঙ্গি গোষ্ঠীর জনক এই তালিবান -রাই। তালিবানি শাসন আফগানে আসা মানেই ইসলামিক উগ্রপন্থী সংগঠনগুলো রসদ জোগাড় পথ আরও সরল হবে। বাংলাদেশ-ভারতের এমন বহু কাঁটাতার বিহীন সীমান্তবর্তী এলাকা রয়েছে যেখানে দিনের আলোতে খুব সহজেই আসা যায় ভারতে।  

কিন্তু তালিবান জঙ্গির মুখপাত্র জানিয়েছে, ২০ বছর আগের তালিবান ও আজকের তালিবানের মধ্যে ফারাক আছে। যদিও ইতিহাস ভুললে হবেনা আমাদের, মুখে তালিবান জঙ্গি গোষ্ঠী আফগানের গায়ের জোরে শাসক হিসেবে বসে শান্তির বার্তা দিলেও কাজে কিন্তু উগ্রবাদী সন্ত্রাস সৃষ্টির মাধ্যমে বিশ্বকে একটু একটু করে মধ্যপ্রাচীয় যুগের সেই ভয়ংকর ইসলামিক শাসনে কায়েম করাই এদের প্রধান লক্ষ।  

  • Published on:
  • 17/08/2021 11:57
  • Published By: BIPRADIP DAS (Editor)


Share This

1 টি মন্তব্য:

  1. কেউ যদি শরিয়া না মানে তাহলে সে মুসলিম থাকে না।। আর মুসলিমরা কোন শাসনে চলবে সেটা তাদের ব্যাপার। আআপনাদের নাক না গলানোই ভালো।।

    উত্তরমুছুন