শনিবার, ২৮ আগস্ট, ২০২১

ফের ৩ বছর বাদে বিশ্বভারতীতে তৃণমূল ছাত্রপরিষদের ঝান্ডা

ফের ৩ বছর বাদে বিশ্বভারতীতে তৃণমূল ছাত্রপরিষদের ঝান্ডা
তৃণমূল ছাত্রপরিষদের ঝান্ডা 

নিজস্ব সংবাদঃ ফের ৩ বছর বাদে বিশ্বভারতীতে তৃণমূল ছাত্রপরিষদের ঝান্ডা উড়ল। জানা যায়, অনুব্রত মণ্ডলের নির্দেশেই এমন ইউনিট করা হয়েছে। তাদের দাবি, বিশ্বভারতীতে যেভাবে উপাচার্য বিদ্যুৎ চক্রবর্তী গৈরিকীকরণের চেষ্টা চালাচ্ছেন তার জবাব দিতেই এমন ছাত্র-শাখা সংগঠন চালু। তবে বিশ্বভারতীর অধ্যাপক ও ছাত্রদের একাংশের দাবি, বিশ্বভারতী কমপক্ষে রাজনীতি থেকে দূরে থাকুক! রবীন্দ্রনাথ অনুপ্রেনায় চলুক বিশ্বভারতী। 

National Computer Training Institute(NCTI)

বিজেপি সভাপতি দিলীপ ঘোষ বলেন, “আজকের দিনে পশ্চিমবঙ্গের শিক্ষা ব্যবস্থা খুব খারাপ অবস্থায় এসে দাঁড়িয়েছে। রাজ্যের এখণ আইন শৃঙ্খলারও তাই অবস্থাতেই আছে। কোনো শিক্ষা প্রতিষ্ঠানই ছাত্রদের গুন্ডামি করার জায়গা নয়। আমাদের কাছে বিশ্বভারতী একটা গর্বের বিষয়। সারা দুনিয়ায় বিখ্যাত। কবি গুরুর নাম জড়িয়ে রয়েছে। এখানে যদি রাজনীতির আখড়া করতে চায়, আমার ধারনা তারা যে বাংলার ঐতিহ্য পরম্পরার কথা বলেন নিজের হাতে সেটা শেষ করছেন।”

এদিকে ৩ পড়ুয়াকে বিশ্বভারতীয় ৩ বছরের জন্য সাসপেন্ড করেছে, তারা কেন্দ্রীয় দফতরের সামনে বিক্ষোভ দেখায় আর তাতেই হাতাহাতি বাজে বিশ্বভারতীর নিরাপত্তি রক্ষী ও পড়ুয়াদের মধ্যে। তারপরই উপাচার্য বিদুৎ চক্রবর্তীর আপ্ত সহায়কের গাড়ি দাঁড় করিয়ে তাঁর সঙ্গে কথা বলতে চান পড়ুয়ারা। তখন তিনি পড়ুয়াদের কথা না শুনে বরং তাদের গাড়ি চাপা দিতে উদ্যত হন আর তাতেই ক্ষেপে যায় পড়ুয়া। এরপর উপাচার্য বাংলো ঘেরাও করে সারা রাত।  

  • Published on:
  • 28/08/2021 13:39
  • Published By: BIPRADIP DAS (Editor)


Share This

0 Comments: