শুক্রবার, ৩ সেপ্টেম্বর, ২০২১

জীবন ঝুঁকি নিয়ে ট্রান্সফরমারের নিচে বসে ফল ও সবজি বিক্রি করছেন

জীবন ঝুঁকি নিয়ে ট্রান্সফরমারের নিচে বসে ফল ও সবজি বিক্রি করছেন
ফল ও সবজির বিক্রেতা 

সজল দাশগুপ্তঃ নিজের জীবনের ঝুঁকি নিয়ে ট্রান্সফরমারের নিচে বসে ফল ও সবজির  পশরা সাজিয়ে দীর্ঘ 25 বছর ধরে দোকান করছেন রায়গঞ্জ শহরের বাসিন্দা রামগোপাল সরকার। তাকে এই প্রসঙ্গে জিজ্ঞাসাবাদ করা হলে তিনি জানান ট্রান্সফরমারের নিচে দোকান করা সত্যিই বিপদজনক। কিন্তু তার পরিবারের সদস্যসংখ্যা পাঁচ। এতজন মানুষের পেট চালানোর জন্য তাকে নিজের জীবনের ঝুঁকি নিয়ে সুদীর্ঘ 25 বছর ধরে ব্যবসা করতে হচ্ছে। এর অন্যথা হলে পাঁচজনের পেটের ভাত জুটবে না বলে তিনি জানান।

রায়গঞ্জ শহরের কেন্দ্র বিন্দুতে অবস্থিত বাজারে রাস্তার দুই ধারে দুটো ট্রান্সফর্মার রয়েছে। ট্রান্সফর্মার গুলির নিচে শুধু গোপালবাবু নন আরো অনেকে ব্যবসা করেন। এই প্রসঙ্গে রামগোপাল বাবু জানান ট্রান্সফর্মার গুলোর নিয়মিত রক্ষণাবেক্ষণ হয়, আর তিনি দীর্ঘ 25 বছর ধরে ব্যবসা করছেন। এই 25 বছরে কোনো রকম বিপদ হয়নি । তবে ঝড় বৃষ্টি এলে পেছনের এলাকায় চলে গিয়ে তিনি ব্যবসা করেন।

সম্প্রতি রায়গঞ্জ পৌরসভার থেকে নোটিশ দেওয়ার কারণে যারা ট্রান্সফরমারের নিচে বসে ব্যবসা করতেন তারা সকলেই অন্যত্র চলে গিয়েছেন। ব্যতিক্রম শুধু রাম গোপাল সরকার । এই প্রসঙ্গে রামগোপাল বাবু জানিয়েছে তিনি যদি ব্যবসা করতে অন্যত্র জান তাহলে তার পরিবারের সদস্যরা না খেতে পেয়ে মাড়া পড়বে। তাই যতই অসুবিধা হোক না কেন তাকে এই ভাবে ব্যবসা করতে হবে।

Telecom Care Mobile Repair Training Institute in Kolkata

এই প্রসঙ্গে রায়গঞ্জের মার্চেন্ট এসোসিয়েশন এর সম্পাদক জানিয়েছেন তাকে বারবার করে অনুরোধ করা হয়েছে অন্যত্র গিয়ে ব্যবসা করবার জন্য। এছাড়া রায়গঞ্জ পৌরসভার পক্ষ থেকে জানানো হয়েছে সবরকম সহযোগিতা করা হবে রামগোপাল সরকার কে।

  • Published on:
  • 03/09/2021 20:26
  • Published By: BIPRADIP DAS (Editor)


Share This

0 Comments: