শনিবার, ১৬ অক্টোবর, ২০২১

কুমিল্লার ঘটনায় ভারতের বামফ্রন্টের প্রতিবাদ মিছিল দিনহাটায়

কুমিল্লার ঘটনায় এবার ভারতের বামফ্রন্টের প্রতিবাদ মিছিল দিনহাটায়
দিনহাটায় ধিক্কার মিছিল বামেদের

নিউজ ভারত বাংলা ডেস্কঃ বাংলাদেশে কুমিল্লার এক পুজোমন্ডপে কোরান শরীফকে হনুমানজির পায়ের উপর রাখাকে কেন্দ্র করে গত দু'দিন ধরে উত্তেজনা ছড়ায়। বাংলাদেশের মুসলিম সম্প্রদায়ের মৌলবাদী মানুষেরা ভাঙচুর করে বহু দুর্গা প্রতিমা ও মন্ডপ সহ একাধিক হিন্দু সম্প্রদায়ের বাড়ি-ঘর। এই ঘটনার পিছনে কারা দ্বায়ী তা এখনও জানা যায়নি তবে অতীতে ইতিহাস ঘাঁটলে দেখা যাবে, বাংলাদেশের হিন্দুদের উপর এমন অত্যাচারের পিছনে ইসলামই দ্বায়ী হয়েছে। দ্বায়ী হয়েছে ইসলামের উগ্র মৌলবাদী গোষ্ঠী। 

কুমিল্লার দুর্গা প্রতিমা ভাঙচুর
কুমিল্লার দুর্গা প্রতিমা ভাঙচুর 

আজ সকালে নোয়াখালীর ইস্কনে হামলা চালায় ইসলামিক উগ্রপন্থী কয়েকজন। এই ঘটনার পরিপেক্ষিতে, কলকাতা ইস্কন ও নোয়াখালী ইস্কন -এর পক্ষ থেকে রাষ্ট্রপুঞ্জকে চিঠি করেছে। এছাড়াও ওপার বাংলার চাঁদপুরের হাজিগঞ্জ, চট্টগ্রামের বাঁশখালি, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ এবং কক্সবাজারের পেকুয়ায় বিভিন্ন মন্দিরে হামলা চালানো হয়। বেশ কিছু ছবিও প্রকাশ্যে আসে যাতে দেখা যায় দুর্গা প্রতিমা ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে। 

নোয়াখালীর ইস্কন মন্দির ভাঙচুর
নোয়াখালীর ইস্কন মন্দির ভাঙচুর 

বাংলাদেশের এহেন ঘটনায়, বাংলাদেশ কমিউনিষ্ট পার্টি(CPB) এবং ভারতের কমিউনিষ্ট পার্টি(CPIM) বিভিন্ন স্থানে প্রতিবাদ মিছিল বা সভা করছে। আজ পশ্চিমবঙ্গ রাজ্যের বিভিন্ন প্রান্ত -সহ দিনহাটায় সন্ধ্যয় প্রতিবাদ মিছিল বের হয়। প্রতিবাদ মিছিলের নেতৃত্ব দেন ফরওয়ার্ড ব্লক নেতা তথা দিনহাটা উপ-নির্বাচনের প্রার্থী আব্দুর রউফ। তিনি ছাড়াও উপস্থিত ছিলেন বিকাশ মন্ডল, সিপিআইএম নেতা প্রবীর পাল, শুভ্রা লোক দাস, সিপিআই নেতা রবীন্দ্র নাথ বর্মন সহ আরও অনেকে। মিছিল শেষে আব্দুর রউফ বলেন, আমরা চাই বাংলাদেশের প্রধানমন্ত্রী সেখ হাসিনা যাতে ওই মৌলবাদীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়। সেই আবেদনেই রাখছি আমরা বামপন্থীরা।‘

কুমিল্লার ঘটনায় এবার ভারতের বামফ্রন্টের প্রতিবাদ মিছিল দিনহাটায়
শ্রীভাগবত গীতা জ্বালিয়ে দেওয়ার ছবি 

  • Published on:
  • 16/10/2021 20:09
  • Published By: BIPRADIP DAS (Editor)


Share This

0 Comments: