বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১

বাংলাদেশের নীলফামারীতে সংখ্যালঘু চেয়ারম্যান হওয়ার দাবি নিয়ে চিঠি ওবায়দুল কাদের-কে

বাংলাদেশের নীলফারিতে সংখ্যালঘু চেয়ারম্যান হওয়ার দাবি নিয়ে চিঠি ওবায়দুল কাদের-কে
নিজস্ব গ্রাফিক্স 

নিজস্ব প্রতিনিধিঃ বাংলাদেশে যেভাবে দিন দিন অপ্রীতিকর সাম্প্রদায়িক হামলা হচ্ছে সংখ্যালঘু সম্প্রদায়ের উপর তা ভয়াবহ। এমনই উদাহরণ কুমিল্লা, নোয়াখালী! এসব জেলার পাশাপাশি বর্তমানে নীলফামারী জেলার জলঢাকা উপজেলার থানা 6 নং শিমুলবাড়ী ইউনিয়ন  উল্লেখযোগ্য। সেখানে বর্তমানে হিন্দুরা আক্রান্ত। পুজোর মরশুম এলে মন্দির বা প্রতিমা ভাঙ্গা একটা রুটিন হয়ে দাড়িয়েছে। এলাকায় হিন্দুর সংখ্যা ১২০০০ হাজার এবং মুসলিম সম্প্রদায়ের সংখ্যা প্রায় ৭০০০ হাজার। মোট ভোটারের সংখ্যা ১৯,০০০ হাজার। জানা যায়, এই শিমুলবাড়ী ইউনিয়নের বর্তমান চেয়ায়রম্যান আগে জামাত করতো এরপর বি.এন.পি সর্বশেষে আওয়ামী লীগ।এলাকায় শাসক দল আওয়ামী লীগের হেভিওয়েট নেতা বলে এলাকায় পরিচিত দেয়। এছাড়াও ভোটের মরশুম এলে ভোট না দিলে প্রায় হুমকিও দেয় দেশ ছাড়ার। এদিকে ঐ এলাকায় তারাপদ রায় নামে এক সংখ্যালঘু(হিন্দু) ব্যাক্তি দীর্ঘদিনের আওয়ামী লীগের ক্রমি-সদস্য।  

তারাপদ রায়ের চিঠি 

এই ঘটনা প্রসঙ্গে হিন্দুর নিরাপত্তা ও দেশ শান্তির লক্ষ্যে যাতে তারাপদ রায় উক্ত ব্যাক্তি নৌকা প্রতিক পায় তার জন্য নিজেই বাংলাদেশ আওয়ামী লীগ দলের সাধারণ সম্পাদককে (যিনি সেতু মন্ত্রী) চিঠি করে নিজের এলাকার বর্তমান পরিস্থিতি উল্লেখ ও হিন্দু নিরাপত্তার স্বার্থে নিজের ইচ্ছা প্রকাশ করেছেন। তারাপদ রায় বলেন, বাংলাদেশের নীলফামারী জেলার জলঢাকা থানা 6 নং শিমুলবাড়ী ইউনিয়নের আওয়ামী লীগের দীর্ঘদিন সদস্য ও মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমি নৌকা মার্কা পেলে এলাকায় সংখ্যালঘু হিন্দু সম্প্রদায় অন্ততপক্ষে জানমালের নিরাপত্তা পাবে।      

এদিকে, নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের একজন কেন্দ্রীয় নেতা (মুসলিম সম্প্রদায়) বলেন, ওই(নীলফারি-জলঢাকা উপজেলা) এলাকায় একজন হিন্দু সম্প্রদায়ের চেয়ারম্যান দরকার বলে আমি মনে করি, এও বলেন ওই এলাকায় তারাপদ রায় নামে এক ব্যাক্তি দীর্ঘদিন যাবত আওয়ামী লীগের সাথে যুক্ত ও সর্বক্ষণের কর্মী-সদস্য। আমরা চাই, তারাপদ বাবুকে আওয়ামী প্রতিক দেওয়া হোক দলের পক্ষ থেকে কেননা হিন্দুর নিরাপত্তার স্বার্থে। দিন দিন যেভাবে আওয়ামী লীগে বুনোজাল দিয়ে সরকারকে ফেলে দেওয়ার জন্য এদেশের স্বাধীনতা বিরোধী চক্রান্তকারীরা ঢুকে পড়েছে, তাতে বঙ্গবন্ধু কন্যার শেখ হাসিনার বদনামের সৃষ্টি করে বিশ্বকে এক কটু-বার্তা দেবার চেষ্টা করছে। আজ ভারতীয় হাইকমিশনারকে চিঠি করা হয়েছে যাতে হিন্দুর নিরাপত্তা ও দেশ শান্তির লক্ষ্যে সরকারের উপর চাপ সৃষ্টি করুক যাতে তারাপদ রায় উক্ত ব্যাক্তি নৌকা প্রতীক পাক। 

বাংলাদেশের নীলফারিতে সংখ্যালঘু চেয়ারম্যান হওয়ার দাবি নিয়ে চিঠি ওবায়দুল কাদের-কে
সভাপতি কার্যালয়ে সংগ্রহের ছবি 

  • Published on:
  • 21/10/2021 15:43
  • Published By: BIPRADIP DAS (Editor)          


Share This

0 Comments: