রবিবার, ১০ অক্টোবর, ২০২১

মহিলাদের সুলভ শৌচাগারের সামনে তৃণমূলের অটো-ইউনিয়ন!

মহিলাদের সুলভ শৌচাগারের সামনে তৃণমূলের অটো-ইউনিয়ন!
নিজস্ব ছবি 


মালদা, বিশ্বজিৎ মন্ডল: মহিলাদের সুলভ শৌচাগারের বারান্দার সামনের অংশ দখল করে অফিস ঘর করার অভিযোগ উঠেছে হরিশ্চন্দ্রপুরের তুলসীহাটা অটো ইউনিয়নের বিরুদ্ধে।যদিও তাদের বিরুদ্ধে ওঠা অভিযোগ ভিত্তিহীন বলে জানালেন অটো ইউনিয়নের কোষাধক্ষ্য আসিফ ইকবাল।

জানা গেছে হরিশচন্দ্রপুরের তুলসিহাটা বাসস্ট্যান্ডে প্রায় পাঁচ বছর আগে তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের পক্ষ থেকে মহিলাদের জন্য একটি সুলভ শৌচাগার নির্মাণ করেছেন। একসময় ওই জায়গায় যাত্রী প্রতীক্ষালয় ছিল।প্রতীক্ষালয়টি জরাজীর্ণ হয়ে যাওয়ার পর থেকে আর সংস্কার করা হয়নি বলে ভেঙে দিয়ে শৌচাগার বানিয়ে দিয়েছেন গ্রাম পঞ্চায়েত থেকে। প্রতীক্ষালয় না থাকার কারনে স্টান্ডে অটো ও বাস ধরতে আসা যাত্রীদেরকে ঘন্টার পর ঘন্টা রৌদ্রে দাঁড়িয়ে থাকতে হয়।বৃষ্টির সময় কারো দোকানে আশ্রয় নিতে হয় যাত্রীদের।উপরন্তু ফাঁকা জায়গাটি অবৈধভাবে দখল করে বসে আছে দুই স্থানীয় চা দোকানী।এতে মহিলাদের শৌচাগারে যেতে বড় সমস্যা হয়।বর্তমানে শৌচাগারটি অক্ষত অবস্থায় রয়েছে।রোদ-বৃষ্টি থেকে বাঁচতে মাথার উপরে পলিথিন টাঙতেই এই সমস্যা।

স্থানীয় চায়ের দোকানদার গোকুল সাহা বলেন," অটো চালকরা পলিথিন টাঙিয়ে অফিস ঘর বানিয়েছে।চায়ের দোকান সরানো নিয়ে আমাদেরকে কিছুই বলেনি।তবে পরে সরিয়েও দিতে পারে।" অটো ইউনিয়নের কোষাধক্ষ্য আসিফ ইকবাল বলেন, "আমরা সারাক্ষণ এখানে থাকি রোদ-বৃষ্টিতে। তাই আমাদের বসার জন্য উপরে ত্রিপল দিয়ে জায়গাটা নিয়েছি। শৌচাগারের জায়গা ছেড়ে দেওয়া আছে। দখল করার কিছু নেই। আর আমরা স্থানীয় পঞ্চায়েত সদস্য কে জানিয়ে করেছি।" তুলসীহাটা গ্রাম পঞ্চায়েতের প্রধান শকুন্তলা সিংহ  বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দিয়েছেন।

  • Published on
  • 10/10/2021 13:54
  • Published By: BIPRADIP DAS (Editor)


Share This

0 Comments: