শনিবার, ১৩ নভেম্বর, ২০২১

অবশেষে মুখ্যমন্ত্রী মমতার চপশিল্পকে বাস্তবায়িত করলেন পুরুলিয়ার এক যুবক

অবশেষে মুখ্যমন্ত্রী মমতার চপশিল্পকে বাস্তবায়িত করলেন পুরুলিয়ার এক যুবক
চপশিল্পের সেই দোকান

নিজস্ব সংবাদঃ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কথা কে বাস্তবায়িত করলেন পুরুলিয়া জঙ্গলমহলের যুবক বিশ্বজিৎ কর মোদক। প্রতিদিন সকাল থেকে  সন্ধ্যা পর্যন্ত খালি দুপুরের সময় টুকু বাদ দিয়ে তেলেভাজা বিক্রি করেন , এবং তাতেই দৈনিক আয় তার ৫০০ টাকা। এই প্রসঙ্গে তিনি জানিয়েছেন মুখ্যমন্ত্রীর কথায় অনুপ্রাণিত হয়ে  তিনি এই জীবিকা বেছে নিয়েছেন। তার চপের দোকানের নাম চপ শিল্প।

cctv ad

প্রসঙ্গত স্নাতকোত্তর , টেট পরীক্ষায় উত্তীর্ণ বিশ্বজিৎ ২০১৮ সালে রাজ্যের ভিলেজ পতঙ্গ বাহিত রোগ দমন শাখায় কাজ পায় দৈনিক ১৫০ টাকা দিন প্রতি। এরপরে সেই অংক বেড়ে গিয়ে হয় ১৭৫ টাকা দিন প্রতি। কিন্তু দুর্ভাগ্যবশত তিনি জুন মাস থেকে সেপ্টেম্বর মাস পর্যন্ত কোন ভাতা পাননি। এই কারণে সদ্যবিবাহিত বউকে নিয়ে খুব ঝামেলায় পড়ে গিয়েছিলেন। সেই সময়ে ঠোঙা তৈরি করে বিক্রি করে দৈনিক রোজগার করতেন ১৫০ টাকা দিন প্রতি । এই কারণে তাকে তার পরিবার ত্যাজ্যপুত্র করে।

শ্রেনীবদ্ধ বিজ্ঞাপন নিউজ ভারত বাংলা পত্রিকা

সেই সময়ে বিশ্বজিৎ সিদ্ধান্ত নেয় নিজস্ব কিছু করবে। তার জমানো টাকা দিয়ে একটি পুরাতন ঠেলাগাড়ি কিনে তারমধ্যে তেলেভাজার ব্যবসা শুরু করে । তাকে সহযোগিতা করার জন্য একজন লোক কে  রেখেছে সে।যাকে ১৫০ টাকা করে প্রতিদিন দেয় । সে জানিয়েছে প্রতিদিন তার অন্ততপক্ষে ৫০০ টাকা রোজগার হয়। তার ঠেলাগাড়িতে অনেক রকমের আইটেম পাওয়া যায় । ডিম ঘুগনি, ফুলুরি, তেলেভাজা সহ অনেক কিছু। সে জানিয়েছে মুখ্যমন্ত্রীর কথাকে বাস্তবায়িত করার জন্য আপ্রাণ চেষ্টা করছে সে। মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় অনুপ্রাণিত বিশ্বজিৎ।


Share This

0 Comments: