সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১

২০০ দিনের অধিক অনশনরত মেধাতালিকাভুক্ত বঞ্চিত শিক্ষকরা

২০০ দিনের অধিক অনশনরত মেধাতালিকাভুক্ত বঞ্চিত শিক্ষকরা
কলকাতায় অনশনকারী প্রার্থীরা

ওয়েব ডেস্ক: রাজ্যে  সরকার সহ কমিশন যখন একধারে একাধিক দুর্নীতির দায়ে জড়িত তখন অন্যদিকে ২০০ দিন অনশন পেরিয়ে গেছে তাও রাজ্য সরকারের টনক নড়েনি। জানা যায়, ২০১৯ সালে মুখ্যমন্ত্রী কলকাতা প্রেস ক্লাবের সামনে দাঁড়িয়ে কথা দিয়েছিলেন, "স্কুল সার্ভিস কমিশনের দ্বারা বহু ছেলে-মেয়ের বাংলায় চাকরি হবে" প্রয়োজনে কিছু আইন পরিবর্তন করার হলে সেটা করতে রাজি মমতা সরকার। কিন্তু আজ নতুন সরকারের বয়স যখন ৭ মাস পেরিয়ে তখনও অনশনের পথে স্কুল শিক্ষক প্রার্থীরা। 

মাননীয়া মুখ্যমন্ত্রীর পুনরায় হস্তক্ষেপ চাইলেন তার প্রতিশ্রুতির উপর ভরসা করে সম্পুর্ণ অরাজনৈতিকভাবে ২০০ দিন অতিক্রান্ত আন্দোলনকারী মেধাতালিকায় প্রথম দফায় ডাক পেয়েও সুপরিকল্পিত ভাবে বঞ্চিত বাংলার হবু শিক্ষকরা। শীত; ঝড়; মহামারীর প্রচণ্ডতাকে উপেক্ষা করে তাদের দিন কাটে রাস্তায়। ন্যায্য চাকরীর দাবীতে মেয়েদের রাত কাটে অনশন মঞ্চে। তাদের প্রশ্ন ; যে স্কুল সার্ভিস কমিশন আজ আইন দেখাচ্ছে তারা কোন আইনে নিজের গেজেট কে লঙ্ঘন করে নাম্বার প্রকাশ না করে মেধাতালিকা প্রকাশ করে? কোন আইনে নিজের গেজেটে উল্লেখিত ১:১.৪ নিয়ম না মেনে নিয়োগ করে? কোন আইনে মেধাতালিকায় পেছনের সারিতে থাকা প্রার্থীকে আগে নিয়োগ দেয়? কোন আইনে এস এম এসে অবৈধ নিয়োগ দেয় গেজেট কে লঙ্ঘন করে? কোন আইনে অকৃতকার্য প্রার্থীরা চাকরি পায় আর কোন আইনে মেধাতালিকাভুক্ত প্রথম দফায় ডাক পেয়েও বঞ্চনার শিকার হয়?

বঞ্চিত মেধাতালিকাভুক্তরা আরো জানিয়েছেন; স্কুল সার্ভিস কমিশন নিজের গেজেটকে মান্যতা দিয়েই রেশিও মেনে ১:১.৪ অনুপাতে নিয়োগ করে আইনি পথে মেধাতালিকাভুক্ত সকলের চাকরী সুনিশ্চিত করুক।তবেই মুখ্যমন্ত্রীর প্রতিশ্রুতির যথাযথ বাস্তবায়ণ হবে। 

Published By: Bipradip Das 


Share This

0 Comments: