মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২

ছাত্রনেতা আনিশ খানের নামে পকসো আইনের মামলা ছিল

there-was-a-case-of-pokso-act-in-the-name-of-student-leader-anish-khan
চিত্র: ছাত্রনেতা আনিশ খান

ওয়েব ডেস্ক: ছাত্রনেতা আনিশ খানের নামে আগেই পকসো আইনের মামলা ছিল। এমনটাই গতকাল জানালেন হাওড়া গ্রাম পুলিশ সুপার সৌম্য রায়। এই মামলা বাগনান থানায় ছিল। এই মামলা নিয়ে সমনও জারি করা হয়েছিল। আলিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র তথা আব্বাস সিদ্দিকীর দল আই.এস.এফের কর্মী আনিশ খান শিশুদের যৌন হেনস্থা করতো এমনটাই পকসো ধারার আইন রুজু করা ছিলো। উল্লেখিত, আনিশ খান NRC, CAA বিতর্কিত সেই আইন নিয়ে রাস্তায় নেমে প্রতিবাদ জানাত। যদিও আনিশ খান মৃত্যুর কারণ হিসেবে পরিবার দায়ি করেছে পুলিশকে। 

সেদিন রাত ১ টায় খুনিরা এসেছিল পুলিশের পোশাকে। একজন পুলিশের হাতে ছিলো বন্দুক। তাই রাজ্য পুলিশি তদন্তকে বিশ্বাস করতে পারছেননা আনিশ খান পিতা সালেম খান। তিনি সিবিআই কেন্দ্রীয় সংস্থার অধীনে তদন্ত চান। ভরসা রাখবেন সিবিআই তদন্তে। এদিকে রাজ্য পুলিশের বক্তব্য, তারা পুরোপুরি নিরপেক্ষ ভাবে তদন্ত করবে এবং আগামী ১৫ দিন বাদে তদন্তের মাধ্যমে সত্যতা সামনে আনবে। তার জন্য ৩ জন সদস্যের সিট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। গতকাল আনিশ খানের মোবাইল খুঁজে পেয়েছে বাড়িতেই। যদিও ফোনের কাচ ভেঙ্গে গেছে। সেটিতে নেইও চাজ। চাজ শেষ হবার জন্য বন্ধ হয়ে গেছিল। আবার চার্জ দিয়ে সেটি অন করে। সেই মোবাইল নিয়েও বাজে বসচা। পুলিশের হাতে সেই মোবাইল তুলে দিতে নারাজ আনিশ খানের বাবা সালেম খান ও দাদা। তাদের যুক্তি, এই মোবাইল পুলিশের হাতে দিলে তারা এই ফোনের মধ্যে থাকা গুরুত্বপূর্ণ তথ্য মুছে দিতে পারে। 


তিনি চান, এই ফোন হাইকোর্টে দিতে বা সিবিআইকে দেবে তাদের সাথে রাজ্য পুলিশ তাহলে রাজি। এই ঘটনা প্রসঙ্গে গতকাল নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী জানান,"খুবই দুর্ভাগ্যজনক ঘটনা, আমি এই ধরণের ঘটনা পছন্দ করিনা। আনিশ ভালো ছেলে। ও আমাকে অনেক সাহায্য করত। ও আমাদের খুব ফেভারিট ছেলে। কি ঘটনা হয়েছে তা জানার জন্য সিট গঠন করা হয়েছে। সিট গঠন করবেন মুখ্যসচিব। তাতে ডিজি এবং সিআইডি থাকবেন। নিরপেক্ষ তদন্ত হবে। যারাই করুক, কাউকে ক্ষমা করা হবেনা। পরিবারকে বলব, বিশ্বাস রাখুন! আগামী ১৫ দিনের মধ্যেই রিপোর্ট পাওয়া যাবে"। 
  • Published By: BIPRADIP DAS

Share This

0 Comments: