মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারী, ২০২২

আনিশ খুন কান্ডে আমতা থানার ৩ পুলিসকে সাসপেন্ড! সেদিন রাতে পুলিশই গিয়েছিল

three-police-of-amta-police-station-suspended-in-anish-murder-case
চিত্র: আনিশের বাবার কাছে তদন্তকারী দল

ওয়েব ডেস্ক: গতকাল নবান্ন থেকেই মুখ্যমন্ত্রীর নির্দেশে ৩ সদস্যের সিট গঠন করা হয়েছে। সেই সিট কমিটি আনিশ খুন কান্ডে গাফিলতির অভিযোগে, আমতা থানার ৩ জন পুলিশ অফিসারকে সাসপেন্ড করেছে। সাসপেন্ড পুলিশদের মধ্যে আছে, নির্মল দাস যিনি আমতা থানায় ASI, জিতেন্দ্র হেমব্রম যিনি আমতা থানায় কন্সটেবল, এবং কাশীনাথ বেরা যিনি হোমগার্ড আমতা থানায়। যে ৩ জনকে নিয়ে সিট গঠন করা হয়েছিল সেই সিট তদন্তে এবার চাঞ্চল্যকর তথ্য উঠে আসলো। যে সেদিন ঘটনার দিন আনিশ খানের বাড়িতে পুলিশই গিয়েছিল। এখান থেকেই সন্দেহ করা হচ্ছে তাহলে কি এই ৩ জন পুলিশ সেদিন গিয়েছিল আনিশের বাড়িতে! তবে একথা এখনও স্পষ্ট নয়। তদন্ত চলছে এখনও। সাসপেন্ড হওয়া পুলিশদের মোবাইল লোকেশন ট্রাক করার চেষ্টা চলছে। 


এদিকে সোমবার সিট কমিটি, আনিশ খুন কান্ডে আমতা থানায় গিয়ে থানার ওসি এবং অনন্য পুলিশ কর্মীকে জিজ্ঞাসাবাদ করেন। যে ওই দিন ডিউটিতে কারা কারা ছিলেন! তাদের একটি তালিকা করে নেয় সিট কমিটি। ওই তদন্তকারী দলের মধ্যে উপস্থিত ছিলো ব্যারাকপুরের পুলিশ কমিশনারেটের যুগ্ম কমিশনার ধ্রুবজ্যোতি দে এবং ডি.জি সহ সিআইডির আধিকারিক মিরাজ খালিদ। সাসপেন্ডের কারণ হিসেবে জানা গিয়েছে, "ওই দিন আনিশের বাবা আমতা থানায় ৩ পুলিশ কর্মীকে ফোন করেন কিন্তু তারা খবর পাওয়া পরেও যেতে দেরি করেন অথাৎ ঘটনাস্থলে যেতে গাফিলতি। সোমবার রাতে জেরা করার ফলে এমনটাই তথ্য উঠে এসেছে। এরপর তাদের চিহ্নিত করে সাসপেন্ড করা হয়েছে।  


ঘটনা প্রসঙ্গে, জেলা পুলিশ বলেন, এই সাসপেন্ড জনস্বার্থে সাসপেন্ড। সেদিনের তাদের ভূমিকা নিয়েও প্রশ্ন উঠেছে সিট তদন্তে। এদিকে পরিবারের তরফে প্রথম থেকেই দাবি করা হচ্ছে পুলিশের বিরুদ্ধে। ওইদিন পুলিশই ছিলো। এদের বিরুদ্ধে বিভাগীয় তদন্ত হবে। ৩ দিন বেশি সময় লাগলো জেলা পুলিশের এই সিদ্ধান্ত নিতে। যেহুতু এটি গুরুত্বপূর্ণ বিষয় ছিলো।
  • Published By: BIPRADIP DAS  

Share This

0 Comments: