বুধবার, ২ মার্চ, ২০২২

Malda News: বাড়িতে ঢুকে চক্ষু-চড়কগাছ চাঁচল পুলিশের, উদ্ধার বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাংকের পাস বই

entering-the-house-the eye-popping-policeman-the-pass-books-of-various-state-owned-banks-were-recovered
চিত্র: উদ্ধার বিভিন্ন সরঞ্জাম সহ রাষ্ট্রায়ত্ত ব্যাংকের পাস বই

বিশ্বজিৎ মন্ডল, মালদা: মালদার চাঁচল শহরের অরবিন্দপল্লী পাড়ায় একটি বাড়িতে হঠাৎ পুলিশ হানা দেয়।বাড়িতে ঢুকে চক্ষুচড়কগাছ চাঁচল পুলিশের।উদ্ধার হয় বিপুল পরিমানে বিভিন্ন রাষ্ট্রায়ত্ত ব্যাংকের পাস বই,একাধিক এটিএম কার্ড এবং বিভিন্ন টেলিকম সংস্থার সিমকার্ড সহ টাকা গোনার মেশিন ও অন্যান্য ইলেকট্রনিকস্ সরঞ্জাম।স্থানীয় সূত্রে জানা গিয়েছে,ওই পাড়ার বাসিন্দা অনিতা সরকারের বাড়ি ভাড়া নেন কিছু যুবক।অভিযোগ,ওই যুবকেরা প্রায় তিন মাস ধরে পাড়ায় কিছু অসাধু কার্যকলাপ চালাচ্ছে বলে সন্দেহ হয় এলাকাবাসীর।মঙ্গলবার সন্ধ্যায় ওই বাড়ি থেকে পাড়ার কিছু মহিলা ধুঁয়ো দেখতে পান। বহু  ডাকাডাকির পরেও দরজা কারোও সাড়া না মিলাই সন্দেহ জাগে পাড়ার মহিলাদের।তৎক্ষণাৎ খবর দেওয়া হয় চাঁচল থানার পুলিশকে।ঘটনাস্থলে পুলিশ এসে ঘরের দরজা খুলতেই চোখ কপালে ওঠে পুলিশ ও স্থানীয় বাসিন্দাদের। 

telecom-care-mobile-repairing-training-centre-hooghly

ঘর থেকে  উদ্ধার হয় বিপুল পরিমাণ রাষ্ট্রীয় ব্যাংকের পাসবুক, একাধিক এটিএম কার্ড,বিভিন্ন টেলিকম সংস্থার সিম কার্ড প্রায় দু লক্ষ টাকা নগদ। পুলিশ সব কিছু বাজেয়াপ্ত করেছে।ঘটনাস্থল থেকে প্রথমে আটক করা হয় চারজন যুবককে। গোটা ঘটনাকে কেন্দ্র করে চাঁচল শহর জুড়ে চাঞ্চল্য ছড়ায়। ওই পাড়ায়  ছুটে আসেন চাঁচল শহরের বাসিন্দারাও। রীতিমতো তীব্র উত্তেজনার সৃষ্টি হয় অরবিন্দপল্লী পাড়ায়। বুধবার সকালে চাঁচল থানার আইসি সুকুমার ঘোষের নেতৃত্বে চারজন ধৃত যুবককে গ্রেফতার করে সাত দিনের পুলিশি রিমান্ডের আবেদন চেয়ে চাঁচল মহকুমা আদালতে পেশ করেছে চাঁচল থানার পুলিশ।পুলিশ সূত্রে জানা গিয়েছে,একজন ধৃত নিজেকে ফুড সাপ্লাই দপ্তরের পার্সেচ অফিসার দাবি করেছে।

telecom-care-mobile-repairing-training-centre-hooghly

পুলিশের প্রাথমিক অনুমান এরা শহরের বুকে  ভাড়া বাড়িতে  বিভিন্ন কৃষকদের কৃষক বন্ধু কার্ড তৈরি করে পশ্চিমবঙ্গ সরকারের খাদ্য প্রক্রিয়াকরণের যে ধান ক্রয় বিক্রয় প্রকল্পটি রয়েছে,সেই প্রকল্পের ভুয়ো কৃষক বানিয়ে তাদের আধার কার্ডের সাথে ভুয়ো অ্যাকাউন্ট খুলে ভিন রাজ্য থেকে সস্তা দামে ধান কিনে পশ্চিমবঙ্গ সরকারের নির্ধারিত স্থান,ধান সরবরাহ কেন্দ্রে তাদের নামে ধান বিক্রি করাটাই মূল উদ্দেশ্য হতে পারে।এমনটাই প্রাথমিক অনুমান করছে পুলিশ। তবে ধৃতদের সাতদিনের হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদ করে গোটা ঘটনার রহস‍্য উন্মোচন করবে বলে  চাঁচল থানার পুলিশ জানিয়েছে।

যদিও এই বিষয়ে চাঁচল মহকুমা ফুড এন্ড সাপ্লাই কন্ট্রোলার রাজদীপ মেহতা জানিয়েছেন,ঘটনাটির খবর আমি পেয়েছি। উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি।খাদ‍্য দপ্তরের একজন অফিসারকে গ্রেপ্তার করেছে পুলিশ। গোটা ঘটনাটি নিয়ে আমরা নিরপেক্ষ তদন্ত করছি।

  • Published By: BIPRADIP DAS


Share This

0 Comments: