বুধবার, ১৩ এপ্রিল, ২০২২

Malda: বন্যার ত্রাণের তালিকা নিয়েও দুর্নীতি, ফের আদালতে সিপিএম ও কংগ্রেস নেতৃত্ব

corruption-is-also-rampant-in-malda-with-the-flood-relief-list
চিত্র: বন্যার ত্রাণের তালিকা সিপিএম ও কংগ্রেস নেতৃত্বের হাতে

বিশ্বজিৎ মন্ডল: দীর্ঘদিন আইনি লড়াই এবং আন্দোলনের পর এক প্রকার বাধ্য হয়েই মালদহের হরিশ্চন্দ্রপুরের বন্যায় ক্ষতি-গ্রস্তদের তালিকা সিপিএম ও কংগ্রেস নেতৃত্বের হাতে তুলে দিল হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লক প্রশাসন। তবে তালিকা তুলে দেওয়ার সঙ্গে সঙ্গে শুরু হয়েছে এলাকায় বিতর্ক। এই তালিকা পূর্ণাঙ্গ নয়। তালিকায় উপভোগতাদের নাম-ঠিকানা থাকলেও অ্যাকাউন্ট নম্বর এবং ব্যাংকের কোড মিটিয়ে দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন সিপিএম এবং কংগ্রেস নেতৃত্ব। এই নিয়ে শুরু হয়েছে নতুন বিতর্ক। আবার আদালতে যাবার হুমকি দিয়েছেন এলাকা সিপিএম এবং কংগ্রেস নেতৃত্ব।

গত সপ্তাহে হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লক এলাকায় ২০১৭ সালের বন্যার ক্ষতি-গ্রস্তদের তালিকার দাবিতে অবস্থান-বিক্ষোভ বসেছিলেন এলাকার সিপিএম এবং কংগ্রেস নেতৃত্ব। দাবি মোতাবেক বুধবার তালিকা সিপিএম ও কংগ্রেস নেতৃত্বের হাতে তুলে দেওয়ার কথা দিয়েছিলেন ব্লক প্রশাসন। সেই মতো আজ এলাকার সিপিএম ও কংগ্রেস নেতৃত্ব হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লক প্রশাসনের বিডিওর দপ্তরে যান। সেখানেই তাদের হাতে এই তালিকা তুলে দেওয়া হয়। কিন্তু তালিকা হাতে পেতেই শুরু হয় বিতর্ক। সিপিএম এবং কংগ্রেস নেতৃত্বের দাবি ইচ্ছে করে ভুল তালিকা দিলেন। 

এই তালিকায় উপভোগতাদের নাম থাকলেও কোন একাউন্টে টাকা দেওয়া হয়েছে সেই সংক্রান্ত কোনো তথ্য নেই। সেই কলমটি ডিলিট করে দেওয়া হয়েছে। বোঝাই যাচ্ছে দুর্নীতি ঢাকতে এই পথ অবলম্বন করেছেন ব্লক প্রশাসন। কংগ্রেস এবং সিপিএম নেতৃত্বের অভিযোগ ব্যাপক পরিমাণে দুর্নীতি হয়েছিল এই বন্যার ত্রাণার টাকা বিতরণে। আছে দুর্নীতি ঢাকতেই অ্যাকাউন্ট নম্বর ডিলিট করে আমাদের তালিকা তুলে দেওয়া হল আমরা এর বিরুদ্ধে আবার আদালতে যাব। এদিন হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লক এলাকাতে তালিকা প্রদানের জন্য জোরদার নিরাপত্তা ব্যবস্থা রাখা। হরিশ্চন্দ্রপুর থানার বিশাল পুলিশ বাহিনী এবং রেফ শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য নিয়োগ করা হয়েছিল। এলাকায় টানটান উত্তেজনা ছিল। যদিও হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লক বিডিওকে ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি।

  • Published By: BIPRADIP DAS

Share This

0 Comments: