বুধবার, ১ জুন, ২০২২

আর্থিক প্রতারণার তদন্তে নেমে সিমকার্ড উদ্ধার মালদায়

malda-police-recovered-2255-sim-cards-1-arrested
চিত্র: মালদায় থানায় অপরাধি গেপ্তার

বিশ্বজিৎ মন্ডল: আর্থিক প্রতারণার তদন্তে নেমে দু’হাজারেরও বেশি সিমকার্ড উদ্ধার করল পুলিশ। মালদা পুলিশের সাইবার ক্রাইম থানা মোট ২ হাজার ২৫৫টি সক্রিয় সিমকার্ড উদ্ধার করে। পাশাপাশি পুলিশের হাতে ধরা পড়েছে আন্তঃজেলা অনলাইন প্রতারণা চক্রের অন্যতম পান্ডা। মঙ্গলবার সাংবাদিক বৈঠক করে খবরটি জানান মালদার অতিরিক্ত পুলিশ সুপার অমিত কুমার সাউ। উপস্থিত ছিলেন ডিএসপি (হেড কোয়ার্টার) প্রশান্ত দেবনাথ, সাইবার ক্রাইম থানার ওসি অজয় সিং সহ পুলিশকর্তারা। ধৃত ব্যক্তির নাম আব্দুল আলিম। বাড়ি মুর্শিদাবাদ জেলার সাগরদিঘি এলাকায়। অতিরিক্ত পুলিশ সুপার জানান, ২ হাজার ২৫৫ টি সক্রিয় সিম কার্ড, ৩টি মোবাইল ও একটি ডেবিট কার্ড ধৃতের বাড়ি থেকে উদ্ধার হয়েছে। মূলত এই সিমগুলো অনলাইন আর্থিক প্রতারণার কাজে লাগানো হতো।

মাস দুয়েক আগে মালদা শহরের অভিরামপুর এলাকার বাসিন্দা অর্ঘ্য রায়চৌধুরি আর্থিক প্রতারণার অভিযোগ জানান মালদা সাইবার ক্রাইম থানায়। তাঁর ব্যাংক অ্যাকাউন্টে সমস্যা রয়েছে বলে ফোন আসে। তিনি তাঁর তথ্য শেয়ার করেন ওই ব্যক্তিকে। তারপরেই দেখা যায় অ্যাকাউন্ট থেকে ৩ লক্ষ ৭৮ হাজার টাকা গায়েব হয়ে গেছে। পুলিশ তদন্তে নেমে জানতে পারে প্রতারিত ব্যক্তিকে ৩টি নম্বর থেকে ফোন করেছে ৩জন ব্যক্তি। 

আর এই ৩টি সিম একই জায়গা থেকে অ্যাক্টিভেট করা হয়েছে। তদন্তে নেমে প্রথমে সুমন্ত মণ্ডল নামে এক ব্যক্তিকে আটক করে। তাঁর বাড়িও মুর্শিদাবাদ জেলার সাগরদিঘিতে। তার কাছ থেকে জানা যায় সে আব্দুল আলিমের দোকান থেকে সিমকার্ড কিনেছিল। তারপর আব্দুল আলিমকে আটক করলে পুলিশি জেরায় অপরাধ স্বীকার করে নেয় সে। আলিমের বাড়িতে পুলিশ তল্লাশি চালালে বিপুল পরিমাণে সিমকার্ড উদ্ধার হয়। যেগুলো বিভিন্ন নামে তোলা হয়েছে। গোটা ঘটনার বিস্তারিত তদন্ত শুরু হয়েছে।
  • Published By: BIPRADIP DAS

Share This

0 Comments: